বিজ্ঞাপন

লন্ডনে বসে ষড়যন্ত্র করছেন তারেক রহমান: ওবায়দুল কাদের

December 3, 2022 | 7:28 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশের ইতিহাস বিদ্রোহ ও ষড়যন্ত্রের ইতিহাস। বিশ্বাসঘতকতার ইতিহাস। পলাশীর মীরজাফরের জায়গায় খন্দকার মুশতাক, পলাশীর ইয়ার লতিফের জায়গায় জিয়াউর রহমান। জিয়াউর রহমান ১৫ আগস্টের মাস্টার মাইন্ড। তার পুত্র হাওয়া ভবনের যুবরাজ তারেক রহমান ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যা চেষ্টা, আইভী রহমানসহ ২৩ জনের প্রাণহানীর প্রধান নায়ক। তার নির্দেশে হরকাতুল জিহাদ মুফতি হান্নান বঙ্গবন্ধু এভিনিউতে গ্রেনেড বিস্ফোরণ ঘটিয়েছিল। পলাতক তারেক রহমান লন্ডনের টেমস নদীর পাশে রয়েছেন। সেখানে বসে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন।’

বিজ্ঞাপন

ময়মনসিংহের আওয়ামী লীগের জেলা ও মহানগর সম্মেলন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী এসব কথা বলেন। শনিবার (৩ ডিসেম্বর) সকালে নগরীর ঐতিহাসিক সার্কিট হাউজ ময়দানে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

তিনি আরও বলেন, ‘খেলা হবে। লুটপাটের বিরুদ্ধে খেলা হবে। এই ডিসেম্বর মাসে আন্দোলন হবে। রাজপথ, জনপদ, শহর, নগর, জেলা-উপজেলা, থানা ওয়ার্ডে আওয়ামী লীগের নেতা কর্মীরা অবস্থান নেবে। আক্রমণ হলে পাল্টা আক্রমণ হবে। শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়েছি, আগামীতে হবে স্মার্ট বাংলাদেশ।’

জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকার সভাপতিত্বে জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও মহানগর সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত’র সঞ্চলনায় বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম, শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সদস্য মারুফা আক্তার পপি ও রেমন্ড আরেং।

বিজ্ঞাপন

এছাড়া গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, জাতীয় সংসদ হুইপ আতিউর রহমান আতিক উপস্থিত ছিলেন। এছাড়াও সংসদ সদস্য অ্যাডভোকেট মোসলেম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ, ফাহমী গোলন্দাজ বাবেল, জুয়েল আরেং, কাজিম উদ্দিন আহমেদ ধনু, মনিরা সুলতানা মনি এবং সিটি মেয়র মো. ইকরামুল হক টিটুসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলম। এসময় জেলার বিভিন্ন উপজেলা ও মহানগরের ওয়ার্ড থেকে দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা মিছিল করে দলীয় পদ প্রত্যাশীদের প্লেকার্ড নিয়ে উপস্থিত ছিলেন। সকালে প্রধান অতিথি হেলিকপ্টারযোগে ঢাকা থেকে ময়মনসিংহের জেলা ও মহানগর সম্মেলনে যোগ দেন।

পরে বিকেলে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে এহতেশামুল আলম ও সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের। এছাড়া মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে মো. ইকরামুল হক টিটু ও সাধারণ সম্পাদক হিসেবে মোহিত উর রহমান শান্তর নাম ঘোষণা করেন তিনি। এদিকে জেলার সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোককে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা করা হয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৬ সালের ১০ অক্টোবর সম্মেলন জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে জেলার সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক হন অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল এবং মহানগরে এহতেশামুল আলম সভাপতি এবং মোহিত উর রহমান শান্তকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়।

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন