বিজ্ঞাপন

মেসির গোলে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমার্ধে এগিয়ে আর্জেন্টিনা

December 4, 2022 | 1:54 am

স্পোর্টস ডেস্ক

কাতার বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে শনিবার (৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে নামে আর্জেন্টিনা। শুরুতে দুই দলই আক্রমণ পাল্টা আক্রমণ করতে থাকে। তবে ম্যাচের ৩৫তম মিনিটে অস্ট্রেলিয়ার ডি বক্সের ঠিক ভেতরে ঢুকে তিন ডিফেন্ডারের মধ্য থেকে দারুণ এক বাঁকানো শটে বল জালে জড়িয়ে আর্জেন্টিনাকে এগিয়ে নেন লিওনেল মেসি।

বিজ্ঞাপন

আহমেদ বিন আলি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই দুই দল বেশ আক্রমণাত্মক খেলতে শুরু করে। ফুটবলীয় শক্তিতে আর্জেন্টিনার চেয়ে যোজন যোজন পিছিয়ে থাকার পরেও আক্রমণের সময় পিছিয়ে ছিল না অস্ট্রেলিয়া। ম্যাচের প্রথম ১৫ মিনিটে বলের নিয়ন্ত্রণ বেশির সময়ই থাকে আর্জেন্টিনার কাছে। তবে এরপর নিজেদের খোলস ছেড়ে বেরিয়ে আসতে শুরু করে অস্ট্রেলিয়া।

মেসির গোলে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমার্ধে এগিয়ে আর্জেন্টিনা

বিজ্ঞাপন

দুইদলই বেশ কয়েকবার আক্রমণে ওঠে। তবে শেষটা টানতে পারেনি কেউই। তবে অপেক্ষার অবসান ঘটে ম্যাচের ৩৫তম মিনিটে। ডি বক্সের ডান দিকে ফ্রিকিক পায় আর্জেন্টিনা। সেখান থেকে শুরু হয় আক্রমণ। এক পর্যায়ে ওটামেন্ডির কাছ থেকে বল পেয়ে অস্ট্রেলিয়ার ডি বক্সের ভেতর ঢুকে দারুণ এক ফিনিশিং টানেন লিওনেল মেসি। সকারুদের তিন ডিফেন্ডার মিলেও আটকাতে পারনেনি সেই শট। আর গোলরক্ষক ম্যাথিউ রায়ান ঝাপিয়ে পড়েও পাননি বলের নাগাল। এতেই আর্জেন্টিনা এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে।

প্রথমার্ধের ৬১ শতাংশ বল দখলে রাখে আর্জেন্টিনা। আর আক্রমণে উঠে মাত্র ২টি শট নেয় আর্জেন্টিনা যার মধ্যে একটিই ছিল লক্ষ্যে আর তাতেই গোল করেন মেসি। অন্যদিকে অস্ট্রেলিয়া একটি শট নেন সেটিও ছিল লক্ষ্যভ্রষ্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন