বিজ্ঞাপন

৪ দিনের রিমান্ডে যুবদল সভাপতি টুকু

December 4, 2022 | 5:42 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পুলিশের ওপর হামলার ঘটনায় রাজধানীর পল্টন থানার মামলায় জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও কেন্দ্রীয় সহ-সভাপতি নুরুল ইসলাম নয়নসহ সাতজনকে চার দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত এই আদেশ দেন।

এর আগে মামলাটির তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই বিজন কুমার বিশ্বাস আসামিদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আদেশ করেন।

রিমান্ড যাওয়া অপর আসামিরা হলেন- মোকলেস মিয়া, মোশারফ হোসেন খোকন, জজ মিয়া, ফরিদ উদ্দিন রানা ও আব্দুল্লাহ।

বিজ্ঞাপন

এদিন আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অভিযোগে বলা হয়, চলতি বছরের ২৬ মে রাজধানীর পল্টন থানাধীন এলাকায় আসামিরা পরষ্পর যোগসাজশে বেআইরি জনতাবদ্ধে মশাল মিছিল বাহির করে দাঙ্গা-হাঙ্গামা করে বাসের লাঠিঁসোটা নিয়ে সরকারি বিরোধী বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য ও ভাঙচুর ক্ষতিসাধনসহ পুলিশকে আক্রমণ করে গুরুতর জখম করার অভিযোগ আনা হয়েছে। ওই ঘটনায় পল্টন থানার এসআই মো. কামরুল হাসান মামলাটি দায়ের করেন।

মামলাটিতে বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৩০ জনকে এজাহার নামে আসামি করা হয়েছে। এছাড়াও মামলায় একশত থেকে দেড়শত জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

জানা যায়, রাজশাহী বিভাগীয় গণসমাবেশ শেষে ফেরার পথে গত ৩ ডিসেম্বর রাত ১১টার দিকে রাজধানীর আমিনবাজার থেকে সুলতান সালাউদ্দিন টুকু ও নুরুল ইসলাম নয়নকে আটক করার হয়।

সারাবাংলা/এআই/ এনইউ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন