বিজ্ঞাপন

পুলিশের ওপর হামলা: রিভারসাইড হাসপাতালের ৬ জন রিমান্ডে

December 4, 2022 | 7:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: কামরাঙ্গীরচর থানার পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় রিভারসাইড হাসপাতালের ছয়জনকে একদিনের রিমান্ডের পাঠিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (৪ ডিসেম্বর) বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালত এই রিমান্ডের আদেশ দেন।

রিমান্ড যাওয়া আসামিরা হলেন- রাসেল হাওলাদার, লাল মিয়া, হারুন অর রশিদ, সুমন, কাউছার আলী ও রাফিন সাদ বোরহান।

এর আগে, গত ১ ডিসেম্বর রিভারসাইড হাসপাতালের এমডি ডা. এম এইচ উসমানীসহ সাতজনকে গ্রেফতার করে পুলিশ। ডা. এম এইচ উসমানি অসুস্থ থাকায় তাকে হাসপাতালে ভর্তি করে পুলিশ। পরে ২ ডিসেম্বর ৬ আসামিকে আদালতে হাজির করে প্রত্যেকের ৩ দিন করে রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা কামরাঙ্গীরচর থানার উপ-পরিদর্শক শিহাবুল ইসলাম। অন্যদিকে আসামিপক্ষ থেকে রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করা হয়। শুনানি শেষে আদালত আসামিদের কারাগারে পাঠিয়ে আদালত রিমান্ড ও জামিন শুনানির জন্য ৪ ডিসেম্বর (রোববার) ধার্য করেন।

বিজ্ঞাপন

এদিন আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়। শুনানি শেষে আদালত প্রত্যেকের এক দিনের রিমান্ডের আদেশ দেন।

জানা যায়, গত ১ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার পরে রিভারসাইড হাসপাতালের এমডি ডা. এম এইচ উসমানী ওই হাসপাতালের ৭০ থেকে ৮০ জন স্টাফসহ থানায় এসে নার্সের মারধরের ঘটনায় মামলা নেওয়ার কারণ জানতে চান। এছাড়া তিনি থানায় দায়িত্বরত পুলিশ সদস্যদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন। তাকে থামানোর চেষ্টা করা হলে আরও ক্ষিপ্ত হয়ে লোকজন নিয়ে থানায় দায়িত্বরত পুলিশ সদস্যদের শারীরিকভাবে হেনস্থা করেন। এতে পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন। গত দুই দিন আগে তার নিজের হাসপাতালের নার্সকে পিটিয়েছেন তিনি।

গত ৩০ নভেম্বর রাতে ওই হাসপাতালের কর্মরত একজন নার্স থানায় এসে মারধরের অভিযোগে মামলা করেন। ওই ঘটনায় পুলিশ কেন মামলা নিল, এই অভিযোগে থানায় এসে হামলা চালায় উসমানী ও তার সহযোগীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন