বিজ্ঞাপন

অঁরিকে ছাড়িয়ে ফ্রান্সের সর্বোচ্চ গোলের রেকর্ড জিরুডের

December 4, 2022 | 10:48 pm

স্পোর্টস ডেস্ক

ফ্রান্সের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক এখন অলিভার জিরুড। রোববার বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে গোল করে এ রেকর্ড নিজের করে নেন এসি মিলান স্ট্রাইকার। এতদিন ফ্রান্সের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড ছিল কিংবদন্তী স্ট্রাইকার থিয়েরি অঁরির দখলে।

বিজ্ঞাপন

চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে জোড়া গোল করে থিয়েরি অরির ৫১ গোলের রেকর্ড স্পর্শ করেন জিরুড। রোববার কাতারের আল থুমাম স্টেডিয়ামে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে তিনি অঁরিকে ছাড়িয়ে যান।

৩৬ বছর বয়সী জিরুড ফ্রান্সের হয়ে প্রথম গোল করেন ২০১২ সালের ফেব্রুয়ারিতে জার্মানির বিপক্ষে। এক দশকে তিনি ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়লেন।

ফ্রান্সের হয়ে ৫২টি গোল করতে জিরুড ম্যাচ খেলেছেন ১১৭টি। থিয়েরি অঁরি ৫১টি গোল করেছেন ১২৩টি ম্যাচে। পোল্যান্ডের বিপক্ষে জিরুড শুধু সর্বোচ্চ গোলের রেকর্ডই গড়েননি, ফ্রান্সের হয়ে সবচেয়ে বেশি বয়সে গোল স্কোরারও হয়েছেন তিনি।

বিজ্ঞাপন

পোল্যান্ডের বিপক্ষে ম্যাচের ৪৪টি মিনিটে গোল করেন জিরুড। ডিবক্সের ভিতরে কিলিয়ান এমবাপের নিখুঁত পাসটি জোরালে শটে জালে জড়ান জিরুদ। তার একমাত্র গোলে প্রথমার্ধ ১-০ গোলে এগিয়ে থেকে শেষ করেছে গতবারের চ্যাম্পিয়নরা।

সারাবাংলা/আইই/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন