বিজ্ঞাপন

ফারদিন হত্যাকাণ্ড: তদন্তে অগ্রগতির কথা জানালো র‌্যাব

December 5, 2022 | 3:53 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশ হত্যাকাণ্ডের বিষয়ে র‌্যাবসহ অন্য আইনশৃঙ্খলা বাহিনীও তদন্ত করছে। ডিজিটাল ফুটেজ, তথ্যপ্রযুক্তি সহায়তা এবং বিভিন্ন গোয়েন্দা তথ্য বিশ্লেষণ করে কাজ করা হচ্ছে। এছাড়া হত্যাকাণ্ডের পূর্বে ফারদিনের যেসব স্থানে বিচরণ ছিলো, ওই সব স্থানে যারা ছিলেন- তাদের সঙ্গে কথা বলে ঘটনার তদন্তে এখন পর্যন্ত অগ্রগতি আছে বলে জানিয়েছে র‌্যাব।

বিজ্ঞাপন

সোমবার (৫ ডিসেম্বর) রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব কথা বলেন।

তিনি বলেন, ‘এ ঘটনায় অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর মতো ছায়া তদন্ত করছে র‌্যাব। খুনের মোটিভ উদঘটন ও প্রকৃত দোষীদের শনাক্ত করে আইনের আওতায় আনতে চেষ্টা করছি। র‌্যাবের তদন্তে বেশ অগ্রগতি আছে। কিন্ত হত্যাকাণ্ডের প্রকৃত মোটিভ বের করতে কাজ করছি।’

বিজ্ঞাপন

খন্দকার আল মঈন বলেন, ‘ফারদিন হত্যাকাণ্ড সম্পর্কিত ডিজিটাল ফুটেজ পেয়েছি তথ্যপ্রযুক্তিগত সহায়তায়। হত্যাকাণ্ডের পূর্বে তার (ফারদিনের) যেসব জায়গায় বিচরণ ছিল, সেসব স্থানে যারা ছিলেন, তাদের সঙ্গে কথাবার্তা বলেছি। র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী একই উদ্দেশে কাজ করছে। সেটা হচ্ছে ফারদিন হত্যার মোটিভ কি তা উদঘাটনের চেষ্টা করছে।’

উল্লেখ্য, বুয়েট ছাত্র ফারদিন গত ৪ নভেম্বর ঢাকা থেকে নিখোঁজ হন। আর ৭ নভেম্বর নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে তার মরদেহ মেলে। এ ঘটনায় ফারদিনের বাবা বাদী হয়ে রামপুরা থানায় একটি হত্যা মামলা করেন। সেই মামলায় বুশরা নামে একবান্ধবী গ্রেফতার হয়েছেন। তবে এখন পর্যন্ত তার কাছ থেকে কোনো তথ্য মেলেনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন:

সারাবাংলা/ইউজে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন