বিজ্ঞাপন

অটোমেশনের আওতায় আসছে ইবির সব বিভাগ-অফিস

December 5, 2022 | 5:05 pm

ইবি করেসপন্ডেন্ট

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সকল দফতর ও বিভাগসমূহকে অটোমেশনের আওতায় আনার চেষ্টা চলছে বলে জানিয়েছেন ইবির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) টিমের আহ্বায়ক ও প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান।

বিজ্ঞাপন

সোমবার (৫ ডিসেম্বর) সকালে প্রশাসন ভবনের সভাকক্ষে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনা ২০২২-২০২৩ এর অংশ হিসেবে অভিযোগ প্রতিকার ব্যবস্থা এবং জিআরএস সফটওয়ার বিষয়ক কর্মশালায় তিনি এ তথ্য জানান।

সভাপতির বক্তব্যে ড. মাহবুবুর রহমান বলেন, ডিজিটাল বাংলাদেশের সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার জন্য সবাইকে কম্পিউটার বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে। সে অনুযায়ী শিক্ষক, কর্মকর্তা, কর্মাচারীদের দক্ষ হতে হবে। আমরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অফিস ও বিভাগসমূহকে অটোমেশনের আওতায় আনার চেষ্টা করছি।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম, বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া। অনুষ্ঠানে উপ-রেজিস্ট্রার (প্রশাসন) ইব্রাহিম খলিলের সঞ্চালনায় রিসোর্স পার্সন ছিলেন আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া।

স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান। এছাড়াও অভিযোগ নিষ্পত্তিকারী কর্মকর্তা প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, বিভিন্ন হলের প্রভোস্ট, অফিস প্রধান ও এপিএ সংশ্লিষ্ট ফোকাল পয়েন্ট কর্মকর্তারা কর্মশালায় অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, সব ক্ষেত্রে যদি স্বচ্ছ ব্যবস্থাপনা প্রতিষ্ঠিত করতে পারি তবে গুজব থেকে রক্ষা পাওয়া সম্ভব হবে। নির্ভেজাল শুদ্ধাচার চাইলে আমার যা করণীয় তা আমাকে করতে হবে। তাহলেই আমরা শুদ্ধ সমাজ এবং শুদ্ধ রাষ্ট্র প্রতিষ্ঠিত করতে পারবো।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের উপযোগী করে অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা এবং কাস্টমাইজড সফটওয়্যার তৈরির প্রতি গুরুত্বারোপ করেন তিনি।

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন