বিজ্ঞাপন

সেলেসাওদের ধন্যবাদ জানিয়েছেন পেলে

December 6, 2022 | 4:17 am

স্পোর্টস ডেস্ক

গত শনিবার (৩ ডিসেম্বর) ফুটবলের রাজা পেলের স্বাস্থ্য অবনতির খবর রটে। তবে ওই দিনই পেলে ইনস্টাগ্রামে জানান, আশঙ্কার কারণ নেই, অনেকটা সুস্থ বোধ করছেন তিনি। এর দুই দিন পর সোমবার বিশ্বকাপে শেষ ষোলোর ম্যাচ খেলতে নামে ব্রাজিল। ম্যাচটি হাসপাতাল থেকে টিভিতে দেখবেন বলে জানিয়েছিলেন পেলে।

বিজ্ঞাপন

পেলে ম্যাচটি দেখেছেন। তিনি দেখেছেন তার উত্তরসূরি নেইমার-ভিনিসিয়াসদের সাম্বা নাচের তালে ফুটবল নৈপুণ্য। ম্যাচ শেষে এলিসন-থিয়াগো সিলভারা পেলেকে জয় উৎসর্গ করেছেন। মাঠে পেলের ছবি সম্বলিত একটি ব্যানার নিয়ে তাকে সম্মান জানিয়েছেন সেলেসাওরা। এর আগে ম্যাচ চলাকালে ৯৭৪ স্টেডিয়ামের গ্যালারিতে হাজার ভক্ত পেলের ছবি সম্বলিত ব্যানার নিয়ে তার নামে গান গাইতে দেখা যায়।

ম্যাচ শেষে পেলে তার পরিবারের সদস্যদের মাধ্যমে ব্রাজিল দলে একটি বার্তা পাঠিয়েছেন বলে জানিয়েছেন সংবাদমাধ্যম গ্লোবো। বার্তায় পেলে বলেছেন, এখনকার অনুভূতি একটি খুশি এবং স্বস্তির সংমিশ্রণ। তারা আমার দিনটিকে খুবই আনন্দময় করে তুলেছে।

বিজ্ঞাপন

গত সপ্তাহে পেলেকে সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে শ্বাসযন্ত্রের সংক্রমণের চিকিৎসার জন্য ভর্তি করা হয়। রোববার তার মেয়ে কেলি এবং ফ্লাভিয়া নাসিমেন্তো সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পেলেকে এবার হাসপাতালে তার কোলন ক্যানসার চিকিৎসার জন্য ভর্তি করা হয়নি। তাকে কেবল শ্বাসযন্ত্রের সংক্রমণের চিকিৎসা দেওয়া হচ্ছে। তার স্বাস্থ্যেরও কোনো উল্লেখযোগ্য অবনতি হয়নি।

উল্লেখ্য, দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৪-১ গোলের জয় পেয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। ব্রাজিলের হয়ে গোল করেন ভিনিসিয়াস জুনিয়র, নেইমার, রিচার্লিসন ও পাকেতা। ম্যাচের প্রথমার্ধেই আসে ব্রাজিলের সবকটি গোল। দ্বিতীয়ার্ধের ৭৬তম মিনিটে দারুণ এক গোল করে দক্ষিণ কোরিয়া। আগামী শুক্রবার অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন