বিজ্ঞাপন

কাতার বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক রামোসের

December 7, 2022 | 2:51 am

স্পোর্টস ডেস্ক

চলতি বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক করলেন পর্তুগালের গঞ্জালো রামোস। শেষ ষোলোর ম্যাচে মঙ্গলবার সুইজারল্যান্ডের মুখোমুখি হয়েছে পর্তুগাল। ম্যাচের ৬৭ মিনিটের মাথায় হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। এই ম্যাচে পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর জায়গায় একাদশে স্থান পেয়েছিলেন বেনফিকার তরুণ এই ফরওয়ার্ড।

বিজ্ঞাপন

এই ম্যাচের আগে ২১ বছর বয়সী রামোসের আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা ছিল মাত্র ৩৪ মিনিটের। চলতি বিশ্বকাপে গ্রুপ পর্বের দুটি ম্যাচে রোনালদোর বদলি হয়ে নেমেছিলেন তিনি। সুইজারল্যান্ডের বিরুদ্ধে প্রথম তিনি আন্তর্জাতিক কোনো ম্যাচের শুরুর একাদশের হয়ে মাঠে নামেন।

রোনালদোর জায়গায় রামোসকে একাদশে স্থান দেওয়ায় পর্তুগিজ কোচ ফার্নান্দেজ সান্তোসকে বিস্তর সমালোচনা শোনতে হয়েছে । তবে রামোস প্রথম একাদশে মাঠে নেমেই কোচের সিদ্ধান্ত সঠিক বলে প্রমাণ করেছেন।

বিজ্ঞাপন

সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে হ্যাটট্রিক পরেই অবশ্য রামোসকে উঠিয়ে ক্রিস্টিয়ানো রোনালদোকে মাঠে নামিয়েছেন কোচ সান্তোস।

বিশ্বকাপ নকআউট পর্বে রামোসের এই হ্যাটট্রিক রেকর্ড বইয়েও স্থান পেয়েছে। এটি চলতি বিশ্বকাপে প্রথম কোনো হ্যাটট্রিক। এছাড়া মাত্র ২১ বছর ১৬৯ দিন বয়সে রামোসের এ হ্যাটট্রিক ১৯৬২ সালের বিশ্বকাপে ফ্লোরিয়ান অ্যালবার্টের করা হ্যাটট্রিকের পর সর্বকনিষ্ঠ কারো কীর্তি। হাঙ্গেরির ফ্লোরিয়ান অ্যালবার্ট বুলগেরিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন ২০ বছর ২৬১ দিন বয়সে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন