বিজ্ঞাপন

তৃতীয় ওয়ানডের আগে দলে স্পিন শক্তি বাড়াল ভারত

December 9, 2022 | 3:53 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

পরপর দুই ম্যাচ হেরে ইতোমধ্যেই বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হার নিশ্চিত হয়েছে ভারতের। আগামীকাল তৃতীয় ওয়ানডে হারলেই পড়তে হবে হোয়াইটওয়াশের ‘লজ্জায়’। তার আগে দলে স্পিন শক্তি বাড়াল ভারত। রিস্ট স্পিনার কুলদ্বীপ যাদবকে দলে ডেকেছে ভারত।

বিজ্ঞাপন

শুক্রবার (৯ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই। অনেকদিন ধরেই ইনজুরি সমস্যায় ভুগছে ভারতীয় ক্রিকেট দল। বাংলাদেশে এসেও এই যন্ত্রনা থেকে মুক্তি মিলছে না ভারতের। ইনজুরির কারণে ছিটকে গেছেন অধিনায়ক রোহিত শর্মা, দুই পেসার কুলদ্বীপ সেন ও দ্বীপক চাহার।

তিন ক্রিকেটার ছিটকে যাওয়ার বদলে একজনকে স্কোয়াডে ডাকল ভারত। ফলে তৃতীয় ওয়ানডেতে ভারতের স্কোয়াড দাঁড়াল ১৪ জনে।

বিজ্ঞাপন

দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ ইনিংসে ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পান রোহিত। পরে হাসপাতালে নেওয়া হয় ভারতীয় অধিনায়ককে। আঙুলে সেলাইও দিতে হয়। তারপরও অবশ্য হাসপাতল থেকে ফিরে নয় নম্বরে ব্যাট করতে নেমে ২৮ বলে ৫১ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে ভারতকে জয়ের কাছাকাছি নিয়েছিলেন।

দ্বিতীয় ওয়ানডে শেষ হওয়ার পরই মুম্বাইয়ে ফিরে গেছেন রোহিত। তৃতীয় ওয়ানডে তো বটেই, ওয়ানডে সিরিজ শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজেও ভারতীয় অধিনায়ক খেলতে পারবেন কিনা সন্দেহ।

বিজ্ঞাপন

দ্বিতীয় ওয়ানডে চোট পেয়েছেন দ্বীপক চাহরও। ৩ ওভার বোলিং করার পর পেশিতে টান পেয়ে মাঠ ছাড়েন দ্বীপক। পিঠের চোটের কারণে ছিটকে গেছেন এই সিরিজেই অভিষেক হওয়া কুলদ্বীপ সেন।

ভারতীয় দল: লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠি, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ইশান কিশান (উইকেটরক্ষক), শাহবাজ আহমেদ, আকসার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন