বিজ্ঞাপন

যুবদলের সভাপতি টুকু কারাগারে

December 9, 2022 | 4:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পল্টন থানার নাশকতার মামলায় জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও সহসভাপতি নুরুল ইসলাম নয়নসহ সাত আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত তাদের কারাগারে পাঠান।

কারাগারে যাওয়া অপর আসামিরা হলেন- মোকলেছ মিয়া, মোশারফ হোসেন খোকন, জজ মিয়া, ফরিদ উদ্দিন রানা ও আব্দুল্লাহ।

বিজ্ঞাপন

এর আগে মামলাটির তদন্ত কর্মকর্তা পল্টন থানার এসআই বিজন কুমার বিশ্বাস চারদিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এই আদেশ দেন।

এর আগে গত ৪ ডিসেম্বর আসামিদের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বিজ্ঞাপন

মামলার অভিযোগে বলা হয়, চলতি বছরের ২৬ মে রাজধানীর পল্টন থানাধীন এলাকায় আসামিরা পরস্পর যোগসাজশে বেআইনী জনতাবদ্ধে মশাল মিছিল বাহির করে ডাঙ্গা হাঙ্গামা করে বাসের লাঠিঁসোটা নিয়ে সরকারি বিরোধী বিভিন্ন উস্কানীমূলক বক্তব্য ও ভাংচুর ক্ষতিসাধনসহ পুলিশকে আক্রমণ করে গুরুতর জখম করার অভিযোগ আনা হয়েছে। ওই ঘটনায় পল্টন থানার এসআই মো. কামরুল হাসান মামলাটি দায়ের করেন।

মামলাটিতে বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৩০ জনকে এজাহার নামে আসামি করা হয়েছে। এছাড়াও মামলায় একশত থেকে দেড়শত জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

জানা যায়, রাজশাহী বিভাগীয় গণসমাবেশ শেষে ফেরার পথে গত ৩ ডিসেম্বর রাত ১১টার দিকে রাজধানীর আমিনবাজার থেকে সুলতান সালাউদ্দিন টুকু ও নুরুল ইসলাম নয়নকে আটক করার হয়।

সারাবাংলা/এআই/এনইউ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন