বিজ্ঞাপন

রাজধানীতে গণপরিবহন উধাও, মোড়ে মোড়ে আ.লীগের নেতাকর্মী

December 10, 2022 | 10:18 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি’র সমাবেশকে সামনে রেখে ঢাকার সড়কে গণপরিবহন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে বিপাকে পড়েছেন শ্রমজীবী ও কর্মজীবী সাধারণ মানুষ। অফিসগামী সাধারণ মানুষের পাশাপাশি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা বেকায়দায় পড়েছে। এছাড়া মিরপুর সড়কের বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশের পাশাপাশি আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীদের অবস্থান করতে দেখা যায়।

বিজ্ঞাপন

শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর  মিরপুরের বিভিন্ন সড়ক ঘুরে এমন দৃশ্য চোখে পড়েছে। শত শত মানুষকে সড়কে গাড়ির জন্য দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

সকাল সাড়ে আটটায় শ্যামলীত বাসের জন্য দাঁড়িয়ে থাকা বেসরকারি প্রতিষ্ঠানে কর্মচারী শহীদুলের সঙ্গে কথা হয়। তিনি সারাবাংলাকে বলেন, ‘পল্টনে আমার অফিস। একঘণ্টা ধরে বাসের জন্য অপেক্ষা করছি কিন্তু কোনো বাস পাচ্ছি না। আমি বেসরকারি অফিসে অল্প বেতনে চাকরি করি। দেরি করে অফিসে গেলে বেতন কেটে দেওয়া হয়। এখন কী করব বুঝতে পারছি না।’

বিজ্ঞাপন

রাজধানীতে গণপরিবহন উধাও, মোড়ে মোড়ে আ.লীগের নেতাকর্মী

কল্যাণপুরে বাসের জন্য দাঁড়িয়ে থাকা বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত অজয় কর্মকার অনেকটা ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, ‘আমার অফিস কারওয়ান বাজারে, সাতটা থেকে বাসের জন্য অপেক্ষা করছি। রাস্তায় গাড়ি চলতে দেওয়া না হলে সরকার আগে থেকেই ঘোষণা দিয়ে জানিয়ে দিতে পারে। কোনো কিছু না জানিয়ে এভাবে গাড়ি চলাচল বন্ধ করে দিলে আমাদের মতো বেসরকারি কর্মচারীদের সংসার চলবে কীভাবে?’

বিজ্ঞাপন

গাবতলী বাসস্ট্যান্ডের সামনে সকাল সোয়া নয়টায় ট্রাফিক সার্জেন্ট দেলোয়ারের সঙ্গে কথা হয়। তিনি সারাবাংলাকে বলেন, ‘সকাল থেকেই সড়কে যানচলাচল কম। আর যাত্রীবাহী যানচলাচল করতে দেখছি না।’ তবে কী কারণে গণপরিবহন চলছে না, সে বিষয়ে কোনো মন্তব্য করেননি তিনি।

এরপর গাবতলী ও আমিন বাজার সেতুর পূর্ব প্রান্ত এলাকাতেও একই চিত্র দেখা যায়।

বিজ্ঞাপন

সেখানে থাকা ট্রাফিক পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘সকাল থেকেই গণপরিবহন চলাচল করতে দেখছি না। রাস্তায় গাড়ির চলাচল কম থাকায় মানুষ কম দেখছি।’ তবে কোন কারণে সড়কে যানচলাচল কম, এমন প্রশ্নে তিনি কিছু বলতে রাজি হননি।

সারাবাংলা/কেআইএফ/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন