বিজ্ঞাপন

ডি পল, মারিয়াকে নিয়ে তবুও দুশ্চিন্তায় স্কালোনি

December 13, 2022 | 4:46 pm

স্পোর্টস ডেস্ক

কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগেই গুঞ্জন উঠেছিল চোটের কারণে খেলতেই পারবেন না রদ্রিগো ডি পল এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। যদিও শেষ পর্যন্ত শুরুর একাদশেই খেলেছিলেন ডি পল আর ডি মারিয়া মাঠে নেমেছিলেন ম্যাচের অতিরিক্ত সময়ে। তবে এবারও আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির দুশ্চিন্তা এই দুই খেলোয়াড়ের ফিটনেস নিয়ে। দুইজন খেলার জন্য ফুট হলেও পুরো ম্যাচ মাঠে থাকার মতো ফিট নয় বলেই ধারণা করছেন স্কালোনি। আর তারা কত মিনিট খেলতে পারবেন তা নিয়েই ভাবছেন আলবেসিলেস্তে কোচ।

বিজ্ঞাপন

বিশ্বকাপ শুরুর আগেই চোট পেয়েছিলেন ডি মারিয়া তবে সময়মতো ফিট হয়ে ফেরেন দলে। তবে ডি মারিয়ার ফিটনেস দুই ম্যাচের বেশি স্থায়ী হয়নি। ফের হানা দিয়ে বসে চোট। দর্শক হয়ে যান পরের দুই ম্যাচের জন্য। গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে খেলেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ষোলোর ম্যাচও মিস করেন। ঊরুর চোট কাটিয়ে ফের আকাশি-নীলদের ক্যাম্পে যোগ দেনন ডি মারিয়া। দলের সঙ্গে করছেন অনুশীলনও। তাতে অবশ্য খানিকটা হলেও স্বস্তি ফিরেছে আর্জেন্টিনায়। কিন্তু তারপরও কোয়ার্টার-ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে ছিলেন না দলের মূল একাদশে। যদিও শেষ পর্যন্ত ম্যাচের অতিরিক্ত সময়ে নেমেছিলেন মাঠে।

অন্যদিকে শঙ্কায় ছিলেন ডি পলও। কোয়ার্টার ফাইনালের ম্যাচে র আগে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েও খেলেন ডি পল। আর তাতেই তার ফিটনেস নিয়ে এখন শঙ্কা জেগেছে।

এবার ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালের ম্যাচের আগে দল সাজানোর আগে ভাবনায় স্কালোনি। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে স্কালোনি বলেন, ‘ডি পল এবং ডি মারিয়া ফিট আছে। আমাদের এই ব্যাপারে আশ্বস্ত করা হয়েছে। তবে ভাবতে হবে যে তারা কত মিনিট খেলতে পারবে। সিদ্ধান্ত নেওয়ার জন্য আমাদের হাতে সময় আছে। কিন্তু আমি যা বুঝেছি, দুজনেই খেলার জন্য ফিট আছে।’

বিজ্ঞাপন

‘নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের পরদিন আমরা ক্লান্তি কাটানোর কাজ করেছি। গতকালও একই কাজই করেছি। আমরা ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের আগে খুব একটা অনুশীলন করিনি। মূলত, কীভাবে আমরা খেলতে চাই, এসব কৌশলগত বিষয় নিয়ে আলোচনা করেছি। আজ আমাদের একটি অধিক পরিস্কার ধারণা আছে কীভাবে খেলতে হবে তা নিয়ে।’—যোগ করেন স্কালোনি।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে গড়াচ্ছে কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল। লুসাইল স্টেডিয়ামে মাঠে গড়াবে প্রথম সেমিফাইনাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন