বিজ্ঞাপন

ছায়েদুলের মরদেহ নাসিরনগরে

December 17, 2017 | 12:31 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের মরদেহ ব্রাক্ষণবাড়িয়ার নাসিরনগরের নিজ ভিটায় পৌঁছেছে। রোববার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজা শেষে হেলিকপ্টারে করে তার মরদেহ নিয়ে নাসিরনগরে নিয়ে যাওয়া হয়।

প্রয়াত মন্ত্রীর একমাত্র ছেলে ডা. এইচ এম রায়হানুল হক বলেন, বেলা ১১টার দিকে সংসদ প্লাজা থেকে এয়ার অ্যাম্বলেন্সে করে বাবার মরদেহ নাসিরনগরে নেওয়া হয়। সেখানে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এর আগে সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ দলীয় ও বিভিন্ন নেতাকর্মী এবং অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন। জানাজার পরপরই মন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

বিজ্ঞাপন

জানাযা শেষে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পীকার শিরিন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া, বিরোধী দলীয় চীফ হুইপ নুরুল ইসলাম ওমর, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সংসদ সমিতির সাধারণ সম্পাদক এবিএম তাজুল ইসলাম এবং ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে কফিনে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানাজা শেষে সাংবাদিকদের বলেন, একজন সৎ রাজনীতিবিদ কাকে বলে, তা ছায়েদুল হককে না দেখলে কেউ বুঝতে পারবেন না। তিনি এতটাই সৎ ছিলেন যে, তার গ্রামের বাড়িটিও পাকা করেননি। বাড়িটি টিনের তৈরিই রয়ে গেছে। দুর্নীতির ছিটেফোটা চিন্তাও করতেন না তিনি। একেবারই সাদামাটা জীবনযাপন করতেন তিনি। এরকম একটা লোককেও মারতে কিছু লোক উঠেপড়ে লেগেছিল। ওরা জামায়াতি ছিল।

গত শনিবার সকাল সাড়ে ৮টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এরপর মরদেহ হিমঘরে রাখা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন