বিজ্ঞাপন

বিচারপ্রার্থীর সঙ্গে প্রতারণা, ভূয়া র‍্যাব কর্মকর্তা গ্রেফতার

December 14, 2022 | 2:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: র‌্যাব কর্মকর্তা পরিচয়ে আদালতে বিচারপ্রার্থী এক নারীর সঙ্গে প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব।

বিজ্ঞাপন

সোমবার (১৩ ডিসেম্বর) রাতে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভুজপুরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে বলে র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গ্রেফতার আমান উল্লাহ মানিক (২৯) ফটিকছড়ি উপজেলার পশ্চিম সিংহরিয়া গ্রামের বাসিন্দা। চট্টগ্রাম আদালতে নিয়মিত অবস্থান করে প্রতারণার মাধ্যমে বিচারপ্রার্থী লোকজনের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়া তার পেশা বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাবের চট্টগ্রাম জোনের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবসার সারাবাংলাকে জানান, প্রতারণার শিকার নারীর সঙ্গে তার স্বামীর বিচ্ছেদ হয়। এরপর স্বামীর বিরুদ্ধে তিনি আদালতে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। গত ১২ সেপ্টেম্বর বিচারপ্রার্থী নারী আদালতে গেলে আমান উল্লাহ মানিকের সঙ্গে তার পরিচয় হয়।

বিজ্ঞাপন

‘আমান নিজেকে র‌্যাবের ঊর্দ্ধতন কর্মকর্তা হিসেবে পরিচয় দেয়। মামলার তদন্ত এবং আসামিকে গ্রেফতার করার প্রতিশ্রুতি দিয়ে ওই নারীর কাছে এক লাখ টাকা দাবি করে। তিনি বিশ্বাস করে আমানের দু’টি বিকাশ নম্বরে মোট ৩৭ হাজার ৫০০ টাকা দেন। কিন্তু গত তিন মাসেও মামলার বিষয়ে কোনো সুরাহা না হওয়ায় ওই নারী আমানের সঙ্গে যোগাযোগ করেন। তখন আমান তার কাছে আরও ২০ হাজার টাকা দাবি করে। অন্যথায় মামলার তদন্ত প্রতিবেদন তার বিপক্ষে দিয়ে তাকে গ্রেফতারের হুমকি দেয়।’

এ বিষয়ে ওই নারী লিখিত অভিযোগ করলে র‌্যাব সদস্যরা আমানকে শনাক্ত করে গ্রেফতার করেন বলে জানান নুরুল আবসার।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন