বিজ্ঞাপন

আর্জেন্টিনাকে চমকে দিতে একাদশে পরিবর্তনের আভাস ফ্রান্সের?

December 18, 2022 | 9:00 am

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের অন্যতম সেরা আক্রমণভাগ নিয়ে অংসগ্রহণ করতে আসে ফ্রান্স। টুর্নামেন্ট শুরুর আগেই দলের অন্যতম দুই সেরা স্ট্রাইকার ক্রিস্তোফার এনকুনকু এবং করিম বেনজেমা চোটে পড়ে ছিটকে যান। এরপর থেকে কিলিয়ান এমবাপে এবং ওসমান দেম্বেলের সঙ্গে আক্রমণভাগে আছেন অলিভিয়ের জিরুড। তবে ফাইনালে তাকেই বেঞ্চ করার পরিকল্পনা করেছেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশাম্প। এমনটাই জানিয়েছে ফ্রান্সের সংবাদমাধ্যম আরএমসি।

বিজ্ঞাপন

চলতি বিশ্বকাপে কিলিয়ান এমবাপের পর ফ্রান্সের এবং গোটা বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা অলিভিয়ের জিরুড। ইতোমধ্যেই নামের পাশে আছে চারটি গোল। কাতার বিশ্বকাপে এসেই ফ্রান্সের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাও হয়েছেন জিরুড। অথচ তারই দলের প্রধান একাদশে খেলার কথা ছিল না। কেননা ব্যালন ডি অর জয়ী করিম বেনজেমাই ছিলেন ফ্রান্সের প্রথম পছন্দের স্ট্রাইকার। তবে চোটে পড়ে তিনি ছিটকে যাওয়ায় কপাল খুলে যায় জিরুডের।

তবে এবার বিশ্বকাপের ফাইনালে তাকেই নাকি বসতে হতে পারে বেঞ্চে। ফাইনালে মাঠে নামার আগে শনিবার (১৭ ডিসেম্বর) রুদ্ধদ্বার অনুশীলন করে ফ্রান্স। সেই অনুশীলন সবার জন্য উন্মুক্ত না হলেও ফ্রান্সের সংবাদমাধ্যম আরএমসি জানিয়েছে রুদ্ধদ্বার ওই অনুশীলনে ফ্রান্সের আক্রমণভাগে কিলিয়ান এমবাপে এবং ওসমান দেম্বেলের সঙ্গে খেলেছেন মার্কাস থুরাম। আর বেঞ্চে ছিলেন অলিভিয়ের জিরুড।

আর এমনটা হলে ফাইনালে ফ্রান্সের একাদশে আসতে যাচ্ছে বড় পরিবর্তন। আর এই পরিবর্তনের ফলে দলটির সম্ভাব্য একাদশ হতে পারে

বিজ্ঞাপন

গোলরক্ষক: হুগো লরিস।

রক্ষণভাগ: থিও হার্নান্দেজ, রাফায়েল ভারান, ইব্রাহিম কোনাতে এবং জুলেস কুন্দে।

মধ্যামঠ: অরেলিয়েন চুয়ামেনি, অ্যাড্রিয়েন র‍্যাবিওট এবং অ্যান্তোনিও গ্রিজম্যান।

বিজ্ঞাপন

আক্রমণভাগ: কিলিয়ান এমবাপে, মার্কাস থুরাম এবং ওসমান দেম্বেলে।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন