বিজ্ঞাপন

‘আমি প্রস্তুত’

December 18, 2022 | 11:57 am

স্পোর্টস ডেস্ক

‘আমি প্রস্তুত। চলো আর্জেন্টিনা।’ ঠিক যেন যুদ্ধের ময়দানে নামার আগে সেনাপতি তার সৈন্যদের উদ্দেশ্যে শেষ কিছু কথা উগরে দিলেন। রোববার (১৮ ডিসেম্বর) দ্য গ্রেটেস্ট শো অন আর্থের ফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা ও ফ্রান্স। আর এই ম্যাচের মধ্য দিয়েই নিজেকে অমর করে ফেলতে পারেন। ক্যারিয়ারে কেবল এই বিশ্বকাপটারই কমতি লিওনেল মেসির। নামের পাশে কতশত রেকর্ড, গোল-অ্যাসিস্ট কিংবা শিরোপা কমতি নেই আর কোনো কিছুরই। এবার সেই বিশ্বকাপের কমতিও ঘুচতে পারে মেসির। ফ্রান্সকে হারালেই চির অমর লিওনেল আন্দ্রেস মেসি।

বিজ্ঞাপন

লুসাইল আইকনিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় মাঠে গড়াবে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। আর এই ম্যাচের আগেই নিজেকে শেষ সময়ের মতো প্রস্তুত করেছেন মেসি। সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে কিছুটা ব্যথা অনুভব করছিলেন মেসি। আর তাতেই শঙ্কা জাগে বিশ্বজুড়ে। ফাইনাল খেলতে পারবেন তো মেসি? তবে এরপরেই এমিলিয়ানো মার্টিনেজ সংবাদ সম্মেলনে জানান দেন, মেসি ঠিক আছে। সে সব ম্যাচের জন্যই সেরা।

তবে অপেক্ষা ছিল মেসি কেমন আছে সেটা তার কাছ থেকেই শোনার। অবশেষে নিজের ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দিয়েছেন তিনি সুস্থ আছেন এবং প্রস্তুত আছেন ফাইনালের জন্য।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি পোস্ট করে সেখানে ক্যাপশনে মেসি লিখেছেন বিশ্বকাপের আগে নিজের শেষ বার্তা। ছবিটিতে দেখা যাচ্ছে, মাঠে বসে জুতোর ফিতা বাঁধছেন এবং একটু বাম দিকে ঘাড় ঘুরিয়ে উপরের দিকে তাকিয়ে হাসছেন মেসি। ছবিটির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমি ফাইনালের জন্য পুরোপুরি তৈরি। এগিয়ে চল আর্জেন্টিনা।’ দ্বিতীয় বাক্যটিকে চাইলে মেসি এবং আর্জেন্টাইন ভক্তরা ‘স্লোগান’ হিসেবে ব্যবহার করতে পারেন। যে স্লোগানটিকে বাস্তবে রূপ দিতে হবে মেসিকেই।

বিজ্ঞাপন

লুসাইলে ফ্রান্সকে হারাতে পারলে ইতিহাস গড়বে আর্জেন্টিনা। ঘুচবে ৩৬ বছরের আক্ষেপ। সেই ডিয়েগো ম্যারাডোনার হাত ধরে ১৯৮৬ সালে এসেছিল আর্জেন্টিনার শেষ বিশ্বকাপ। এরপর ১৯৯০ এবং ২০১৪ সালে শিরোপার খুব কাছে গিয়েও ফিরে আসতে হয়েছিল আলবেসিলেস্তেদের। দুইবারই জার্মানির কাছে হেরে শিরোপা হাতছাড়া হয়েছিল তাদের। একবার তাদের নেতৃত্বে ছিলেন ম্যারাডোনা আরেকবার ছিলেন লিওনেল মেসি। তবে এবার মেসির সামনে আরও একবার সুযোগ সোনালি শিরোপাটি উঁচিয়ে ধরার। মেসি কি পারবেন? বলে দেবে লুসাইল আইকনিক স্টেডিয়ামের বিশ্বকাপের ম্যাচটিই।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন