বিজ্ঞাপন

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিলেন বেনজেমা

December 19, 2022 | 9:37 pm

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিলেন করিম বেনজেমা। ফ্রান্স যেমন ফাইনালে টাইব্রেকারে হেরে বিশ্বকাপ শিরোপা বঞ্চিত হলো বেনজেমার জন্যও এবারের বিশ্বকাপ ছিল হতাশার। এবারের ব্যালন ডি’অর জেতা ফুটবলার তিনি। কিন্তু ইনজুরির কারণে বিশ্বকাপ খেলতে পারেননি। বয়স ৩৫ পেরিয়ে গেছে। ফলে আন্তর্জাতিক ফুটবলকে এখানেই বিদায় বলার উপযুক্ত সময় মনে করলেন ফরাসি তারকা।

বিজ্ঞাপন

এক টুইটার পোস্টে বেনজেমা লিখেছেন, ‘আজ আমি যেখানে আছি সেখানে পৌঁছতে যে পরিশ্রম ও ভুলগুলো আমি করেছি তা নিয়ে গর্বিত। আমি আমার গল্প লিখেছি ও আমাদের (ভক্তদের প্রতি) গল্পটা এখানেই শেষ।’

বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে চোটে পড়েছিলেন বেনজেমা। তবে চোটে পড়া বেনজেমা বিশ্বকাপ দলের সঙ্গে থাকতে চেয়েছিলেন। তার বিশ্বাস বিশ্বকাপ শেষ হওয়ার আগেই তিনি সেড়ে উঠবেন। তবে ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম ও টিম ডাক্তার ফ্রাঙ্ক লে গল সেটা চাননি।

এদিকে, বিশ্বকাপ চলাকালেই চোট কাটিয়ে সুস্থ হয়ে উঠেন বেনজেমা। রিয়াল মাদ্রিদের অনুশীলন ক্যাম্পে নিয়মিত অনুশীলন করেন। এমনকি রিয়ালের হয়ে লেগানেসের বিপক্ষে একটা প্রস্তুতি ম্যাচও খেলেন তিনি। অর্থাৎ নকআউট পর্বে খেলার মতো অবস্থায় ছিলেন বেনজেমা।

বিজ্ঞাপন

তবে ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম বেনজেমার বিষয়ে আগ্রহ দেখাননি। বেনজেমাহীন ফ্রান্স ফাইনালে উঠলেও আর্জেন্টিনার বিপক্ষে ফাইনাল জিততে পারেনি।

ফ্রান্সের হয়ে এর আগে ৯৭ ম্যাচ খেলে ৩৭ গোল করেছেন বেনজেমা। ২০২১-২২ মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জিতেছেন বেনজেমা। দুই প্রতিযোগিতাতেই সেরা গোলদাতা হওয়া বেনজেমা ব্যালন ডি’অর জিতেছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন