বিজ্ঞাপন

বিডব্লিউআইটির সভাপতি রেজওয়ানা, সম্পাদক নীলা

December 22, 2022 | 10:19 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: স্টার কম্পিউটার্স সিস্টেম লিমিটেডের সিইও রেজওয়ানা খান বাংলাদেশ উইমেন ইন টেকনোলোজির (বিডব্লিউআইটি) কার্যনির্বাহী কমিটির (২০২৩-২০২৫) সভাপতি এবং ওমেন ইন ডিজিটালের প্রতিষ্ঠাতা ও এমডি আছিয়া খালেদা নীলা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ১৩ সদস্য বিশিষ্ট এই কার্যনির্বাহী কমিটি।

বিজ্ঞাপন

নির্বাচনে উদ্যোক্তা, কর্পোরেট এবং প্রফেশনাল- এই তিন বিভাগে সহ-সভাপতি হয়েছেন, যথাক্রমে অনুপম ইনফোটেকের এমডি নাজনীন কামাল, পিডব্লিউসি’র পরিচালক রুমেসা হোসেইন এবং নর্থসাউথ ইউনিভার্সিটি কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. নোভা আহমেদ।

যুগ্ম সম্পাদক হয়েছেন-জগন্নাথ ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. সেলিনা শারমিন, কোষাধ্যক্ষ হয়েছেন সালেহীন অ্যান্ড এ্যাসোসিয়েটসের প্রতিষ্ঠাতা নাজমুস সালেহীন।

এছাড়া পরিচালক হয়েছেন-ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবোটিক্স অ্যান্ড ম্যাকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. লাফিফা জামাল, টেকসলুশ্যানের এমডি নাজনীন নাহার, বিডিওএনএসের সিইও কানিজ ফাতেমা, দোহাটেকের পরিচালক রীম শামসুদ্দোহা, দোহাটেকের প্রকল্প ব্যবস্থাপক তাসলিমা আক্তার এবং নটরডেম ইউনিভার্সিটির বাংলাদেশের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ফারনাজ নারিন নূর।

বিজ্ঞাপন

বাংলাদশে উইমেন ইন টেকনোলোজি ২০১২ সাল থেকে প্রযুক্তিতে নারীর অংশগ্রহণ বাড়াতে এবং তাদের দক্ষতা উন্নয়নে কাজ করে যাচ্ছে।

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন