বিজ্ঞাপন

পলাশবাড়ীর হাটে আগুন, ৮ গোডাউন-দোকান পুড়ে ছাই

December 23, 2022 | 3:30 pm

গাইবান্ধা: জেলার পলাশবাড়ী উপজেলার ঐতিহ্যবাহী কালিবাড়ী হাটে অগ্নিকাণ্ডে ৮টি গোডাউন-দোকান পুড়ে ছাই হয়েছে। এতে অন্তত সাত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগী ব্যবসায়ীদের।

বিজ্ঞাপন

শুক্রবার (২৩ ডিসেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সির্ভিসের ৩টি ইউনিট টানা ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ৮টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত দোকানগুলো হলো— আল-আমিনের চালের আড়ত, রঞ্জুর ওষুধের দোকান-গুদাম, আলমের ক্রোকারিজের দোকান, সাঈদের হার্ডওয়্যার গুদাম, ছামছুলের কাপড়ের দোকান, আব্দুল জব্বার ও আল-আমিন নামে অপর একজনের চানাচুর বিস্কুটের গুদাম। সবমিলে অন্তত সাত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থদের।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফজরের নামাজে যাওয়ার সময় কালিবাড়ীহাটের ওই মার্কেটের আল-আমিনের চালের আড়তে আগুন দেখতে পান মুসল্লিরা। মুহূতর্তে তা পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা চালায় ফায়ারসার্ভিস কর্মীরা। এরমধ্যে মার্কেটের ৮টি দোকান-গোডাউন সম্পূর্ণ ছাই হয়ে যায়।

বিজ্ঞাপন

পলাশবাড়ী ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মশিউর রহমান জানান, গাইবান্ধা, গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট টানা তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ৮ টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও জানান, এই মুহূর্তে অগ্নিকাণ্ডের কারণ নিশ্চিত হওয়া যায়নি। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন