বিজ্ঞাপন

দারুণ ফিফটির পর জাকিরের আত্মহুতি

December 24, 2022 | 1:14 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

নিয়মিত ওপেনার তামিম ইকবালের ইনজুরিতে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে সুযোগ পাওয়া তরুণ জাকির হাসান সুযোগটা দারুণভাবেই কাজে লাগালেন। চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত এক সেঞ্চুরির পর হাফ সেঞ্চুরি পেয়েছেন ঢাকা টেস্টের দ্বিতীয় ইনিংসে। সেঞ্চুরি পেতে পারতেন ঢাকা টেস্টের দ্বিতীয় ইনিংসেও। কিন্তু আত্মঘাতি এক শট খেলে সেই সম্ভবনা শেষ করে দিয়েছেন তরুণ জাকির।

বিজ্ঞাপন

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের বাকি ব্যাটাররা এখন পর্যন্ত চরম ব্যর্থ। আগের দিন বিনা উইকেটে ৭ রানে টেস্টের দ্বিতীয় দিন শেষ করা বাংলাদেশ আজ ১০৫ রানের মাথায় হারিয়ে ফেলেছে পঞ্চম উইকেট। যাতে চট্টগ্রামের মতো ঢাকাতেও হার দেখছে বাংলাদেশ। এখন পর্যন্ত দ্বিতীয় ইনিংসে জাকিরই বাংলাদেশের সেরা ব্যাটার।

প্রথম ইনিংসে ১৫ রান করা জাকির আজ দিনের শুরুতে ২ রানে অপরাজিত ছিলেন। দিনের শুরু থেকেই আক্রমণাত্মক ফিল্ডিং সাজিয়ে বোলিং করেছে ভারত। তাতে অপরপ্রান্ত থেকে টপাটপ উইকেটও পরেছে। তবে একপ্রান্তে অনেকক্ষণ অবিচল ছিলেন জাকির।

রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদবদের সামলেছেন দুর্দান্তভাবে। নিজের সহজাত খেলাটা খেলে ১২৯তম বলে ফিফটি পূর্ণ করেছেন তরুণ বাঁহাতি ওপেনার। চার মেরেছেন ৫টি। এরপর আর মাত্র ১ রান নিজের নামের সঙ্গে যোগ করতে পেরেছেন জাকির।

বিজ্ঞাপন

দলীয় ১০২ রানের মাথায় উমেশ যাদবের অফ স্ট্যাম্পের বাইরে থাকা ডেলিভারিকে হঠাৎ কেন জানি কাট করতে চাইলেন জাকির। ব্যাটে বলে হয়নি, ক্যাচ চলে যায় ডিপ থার্ডম্যানে। টেস্টে দলের এই পরিস্থিতিতে এমন শট একদমই সমুচিত নয়। দারুণ খেলতে থাকা জাকিরে ইনিংসটির সমাপ্তি হয় বাজে এক শটে।

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ২০ রান করা জাকির দ্বিতীয় ইনিংসে করেছিলেন ঠিক ১০০ রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন