বিজ্ঞাপন

ফেসবুকে ‘ঘটকালি’ করবেন জাকারবার্গ

May 2, 2018 | 11:29 am

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ফেসবুকের প্রধান মার্ক জাকারবার্গ জানিয়েছেন, খুব শিগগিরিই ফেসবুকে ডেটিং সার্ভিস চালু হবে। ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তা ও তথ্যের নিরাপত্তা নিশ্চিত করে চালু করা এই সেবার কেন্দ্রীয় মনোযোগ থাকবে দীর্ঘস্থায়ী সম্পর্ক তৈরির দিকে। তার মানে, এই অ্যাপের প্রকৃত কাজ হবে ‘ম্যাচ মেকিং’ বা ‘ঘটকালি’।

মঙ্গলবার (১ মে) ক্যালিফোর্নিয়ার স্যান হোসের ম্যাকইনারি কনভেনশন সেন্টারে শুরু হওয়া বার্ষিক ডেভেলপার সম্মেলনে ফেসবুকের নতুন এই ফিচার সম্পর্কে জানান জাকারবার্গ।

ফেসবুকের এই ফিচার প্রচলিত ডেটিং অ্যাপের মতো হবে না উল্লেখ করে জাকারবার্গ ওই সম্মেলনে জানান, এই অ্যাপের কেন্দ্রীয় মনোযোগ থাকবে দীর্ঘস্থায়ী সম্পর্ক তৈরির দিকে। ফেসবুকে ২০ কোটি মানুষ আছে, যারা নিজিদের ‘সিঙ্গেল’ হিসেবে বর্ণনা করেছেন। সুতরাং এই বিষয়টি স্পষ্ট যে এখানে আমাদের কাজ করার সুযোগ আছে।

বিজ্ঞাপন

জাকারবার্গের এই ঘোষণার পর মঙ্গলবারই ফেসবুকের শেয়ারের দাম ১.১ শতাংশ বেড়েছে। জনপ্রিয় ডেটিং অ্যাপ টিন্ডারের মালিক ম্যাচ গ্রুপের শেয়ারের দাম পড়ে গেছে এক ধাক্কায় ২২ শতাংশ। টিন্ডার তাদের ব্যবহারকারীর তথ্যের জন্য তাদের ফেসবুক প্রোফাইলের ওপরই নির্ভর করে। সেই সঙ্গে প্রতিষ্ঠিত কিছু অনলাইন ডেটিং সার্ভিস কোম্পানির শেয়ার বিক্রি বেড়েছে।

সারাবাংলা/এমআইএস

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন