বিজ্ঞাপন

বিএনপি-জামায়াতের ‘মৃত্যুঘণ্টা’ বাজানোর প্রত্যয় ছাত্রলীগের

January 3, 2023 | 4:35 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: রাজনৈতিকভাবে বিএনপি-জামায়াতের মৃত্যুঘণ্টা বাজানোর প্রত্যয় প্রকাশ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির শীর্ষ নেতারা এ প্রত্যয়ের কথা জানান।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের নব-নির্বাচিত সভাপতি সাদ্দাম হোসেন বলেন, ‘বিএনপি-জামায়াতের রাজনৈতিক ডেথ সার্টিফিকেট নিশ্চিত করা হবে। বিএনপি-জামায়াতের রাজনৈতিক ডেথ সার্টিফিকেট নিশ্চিত না করা পর্যন্ত মুক্তিযুদ্ধের চেতনা নিরাপদ নয়, সন্ত্রাস ও সেশনজট মুক্ত শিক্ষাঙ্গন নিরাপদ নয়।’

৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটি প্রতিপাদ্য ঠিক করেছে—‘ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান, লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ।’ এ ছাড়া বছরব্যাপী ২০টির বেশি কর্মসূচির কথা জানিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, ‘এদেশের প্রতিটি প্রজন্মে, প্রতিটি তারুণ্যে, প্রত্যেক শিক্ষার্থীর অনুভূতিতে বাংলাদেশ ছাত্রলীগ শ্রেষ্ঠতম স্থানে অবস্থান করেছে, করছে এবং আগামীতেও অবধারিতভাবে করবে। তাই ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করে দেশরত্ন শেখ হাসিনার পরিকল্পিত ‘স্মার্ট বাংলাদেশের’ নেতৃত্ব দিবে ছাত্রলীগ, ৭৫তম বর্ষপূর্তিতে এটিই আমাদের সংকল্প।’

বিজ্ঞাপন

সাদ্দাম হোসেন বলেন, ‘দেশমাতৃকার প্রয়োজনে অতীতের ন্যায় আগামীতেও বাংলাদেশ ছাত্রলীগ সব অপশক্তি, মৌলবাদী-জঙ্গীগোষ্ঠীর বিরুদ্ধে, পেট্রোল-বোমা ও অগ্নি সন্ত্রাস রুখে দিতে, রাষ্ট্রীয় সম্পদ ও মানুষের জানমাল রক্ষার্থে, শিক্ষার্থীদের নির্বিঘ্ন শিক্ষাজীবন ও নিরাপদ ক্যাম্পাস বজায় রাখতে জীবন উৎসর্গ করতেও বিন্দুমাত্র কার্পণ্য করবে না।’

এদিকে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি। ৪ জানুয়ারি সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন, সকাল ৮টায় ধানমণ্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সকাল ৮.৩০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, বিকেল ৩টার দিকে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করবে ছাত্রলীগ।

এ ছাড়া জানুয়ারি দুপুর আড়াইটায় প্রতিষ্ঠাবার্ষিকী শোভাযাত্রা এবং ৫ থেকে ৮ জানুয়ারি সময়ের মধ্যে রক্তের গ্রুপ নির্ণয়, স্বেচ্ছায় রক্তদান ও সংগৃহীত রক্ত বিতরণ, শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ কার্যক্রম পরিচালনা করবে সংগঠনটি।

বিজ্ঞাপন

এ ছাড়া ‘সুবিধাজনক সময়ে’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের ওয়ার্ড পর্যায় পর্যন্ত অনাবাদি জমিতে শাক-সবজি-ফল চাষ, মাছ ও গৃহপালিত পশুপালন ইত্যাদি উদ্যোগ গ্রহণ, প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাদের সঙ্গে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ঐক্যবদ্ধ ছাত্রসমাজ’ শীর্ষক মতবিনিময়, স্মার্ট বাংলাদেশের জন্য কনসার্ট, পুনর্মিলনী, ‘বাংলাদেশ ছাত্রলীগ: গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৫ বছর’ শীর্ষক স্মারকগ্রন্থ প্রকাশ, স্মার্ট বাংলাদেশ আইডিয়া কনটেস্ট, সব সাংগঠনিক ইউনিটের দলীয় কার্যালয়ে লাইব্রেরি প্রতিষ্ঠা, উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে দেশব্যাপী ‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে স্মার্ট বাংলাদেশের প্রাসঙ্গিকতা’ শীর্ষক প্রতিযোগিতা ও জাতীয়ভাবে ‘স্মার্ট ইয়ুথ ক্যাম্প’ আয়োজন, শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রা নিয়ে ২ মিনিটের শর্টফিল্ম প্রতিযোগিতা আয়োজন, বিশ্ববিদ্যালয় পর্যায়ে ‘ডেভেলপমেন্ট কুইজ’ আয়োজন, নারী শিক্ষার্থীদের নিয়ে ‘নারীর ক্ষমতায়ন ও শেখ হাসিনা’ শীর্ষক বক্তব্য প্রতিযোগিতার আয়োজন, স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট ক্যাম্পাসের উপর আন্তর্জাতিক একাডেমিক কনফারেন্স, স্মার্ট বাংলাদেশ অলিম্পিয়াডসহ বেশ কয়েকটি কর্মসূচির কথা জানিয়েছে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ অনেকে।

সারাবাংলা/আরআইআর/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন