বিজ্ঞাপন

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন সিসি ক্যামেরায় পর্যবেক্ষণ

January 4, 2023 | 12:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: গাইবান্ধা-৫ উপনির্বাচন সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে। নির্বাচন কমিশনের পঞ্চম তলায় কন্ট্রোল রুমে বুধবার (৪ জানুয়ারি) সকাল আটটা থেকে নির্বাচন মনিটরিং হচ্ছে। নির্বাচন কমিশন সূত্র এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

গাইবান্ধা জেলার ফুলছড়ি ও সাঘাটা উপজেলা নিয়ে এই আসন গঠিত। আসনটিতে ভোটার সংখ্যা ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন। আসনটিতে মোট ১৭টি ইউনিয়নে ভোটকেন্দ্রের সংখ্যা ১৪৫টি। ভোট কক্ষ রয়েছে ৯৫২টি। মোট ১২৪২টি সিসিটিভির মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন।

বুধবার (৪ ডিসেম্বর) সকাল থেকেই প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা ও নির্বাচন কমিশনার আনিছুর রহমান কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

গাইবান্ধার এই আসনে ৩২টি চরাঞ্চল রয়েছে। প্রত্যন্ত অঞ্চলের এসব ভোট কেন্দ্রের প্রতিটি ভোট কক্ষে একটি করে আর কেন্দ্র প্রতি দুটি করে সিসি ক্যামেরা স্থাপন করেছে নির্বাচন কমিশন। দুপুর ১২টায় এ প্রতিবেদন লেখা অবধি নির্বাচনে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গেল বছরের ২৩ জুলাই সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে গাইবান্ধা-৫ আসনটি শূন্য হয়। এরপর গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনে ভোটগ্রহণ চলাকালে নানা অনিয়মের অভিযোগ ওঠে। সেসময় সিসি ক্যামেরায় অনিয়ম পর্যবেক্ষণ করে ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করে নির্বাচন কমিশন। অনিয়মের সঙ্গে ১১৫ জন কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের ঘোষণা দেয় ইসি। বুধবার ফের নির্বাচন হচ্ছে ওই আসনে।

সারাবাংলা/জিএস/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন