বিজ্ঞাপন

‘বাংলাদেশের প্রতিটি আন্দোলনে ছাত্রলীগের অবদান রয়েছে’

January 4, 2023 | 11:47 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী লী‌গের সহসভাপ‌তি ও গাজী গ্রু‌পের উপব্যবস্থাপনা প‌রিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা ব‌লে‌ছেন, ছাত্রলীগ ছিল বঙ্গবন্ধুর বিশ্বস্ত ভ্যানগার্ড। ছাত্রলীগ ভাষা আন্দোলন করেছে, বঙ্গবন্ধুর ৬ দফা, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, ৭০-এর নির্বাচন এবং ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধেও ঝাঁপিয়ে পড়েছে। বাংলাদেশের প্রতিটি আন্দোলনে ছাত্রলীগের অবদান রয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার গাজী ভবনে বাংলা‌দেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মাহ‌ফিলে প্রধান অতিথির বক্তব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

বঙ্গবন্ধুর ডাকে ১৯৭১ সালে ছাত্রলীগ যুদ্ধ ক্ষেত্রে ছিল উল্লেখ করে গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেন, ‘বঙ্গবন্ধুর মতো জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড ছাত্রলীগ। তিনি ছাত্রলীগকে খুবই ভালোবাসেন। নেত্রীর নির্দেশ ছাত্রলীগ নেতাকর্মীরা পালন করছে। লেখাপাড়ার পাশাপাশি ছাত্রলীগকে আরও শক্তিশালী হতে হবে।’

ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে তিনি আরও বলেন, ‘নেতাকর্মীদের স্বাধীনতার প্রকৃত ইতিহাস পড়তে হবে। সঠিক ইতিহাস জানতে হবে। কিছু লোক ৭৫ পরবর্তী সময়ে ইতিহাস বিকৃত করেছে। বিএনপি-জামায়াত সব সময় চেয়েছে সঠিক ইতিহাসকে মুছে ফেলতে। প্রকৃত ইতিহাস তোমাদের জানতে হবে। না হলে তোমরা এগিয়ে যেতে পারবে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে তোমাদের জানতে হবে।

বিজ্ঞাপন

গাজী গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘মুক্তিযুদ্ধের ইতিহাস জানা তোমাদের জন্য খুবই জরুরি। কীভাবে আমাদের এই বাংলাদেশ স্বাধীন হয়েছে। কেনো এ দেশের মানুষ মুক্তিযুদ্ধ করেছিল।’ বিএন‌পি-জামায়াত-‌শি‌বি‌রের দেশবি‌রোধী সব ষড়যন্ত্র নস্যাৎ কর‌তে ছাত্রলীগই য‌থেষ্ট জা‌নি‌য়ে গোলাম মর্তুজা পাপ্পা ব‌লেন, ‘তারা দেশের উন্নয়ন চায় না। তারা দেশ‌কে ধ্বংস কর‌তে চায়।’

সভায় সভাপ‌তিত্ব ক‌রেন- রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি তানজীর আহ‌মেদ খান রিয়াজ এবং সঞ্চালনা ক‌রেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভুঁইয়া মাসুম। পরে ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন