বিজ্ঞাপন

সংসদের ২১তম অধিবেশন শুরু

January 5, 2023 | 5:24 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: একাদশ জাতীয় সংসদের ২১তম অধিবেশন শুরু হয়েছে। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিকেলে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এই অধিবেশন শুরু হয়।

বিজ্ঞাপন

এর আগে, বিকেল ৩টায় সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের মেয়াদ ও কর্মসূচি চূড়ান্ত করা হয়। বরাবরের মতো এই অধিবেশনও দীর্ঘ হবে। অধিবেশনের প্রথম দিনেই ভাষণ দিবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

অধিবেশনের শুরুতে স্পিকার নতুন বছরের প্রথম অধিবেশনে সংসদ সদস্যদের স্বাগত জানান। এরপর স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে সংসদ অধিবেশন পরিচালনার জন্য সভাপতিমণ্ডলীর নাম ঘোষণা করেন।

বিজ্ঞাপন

সভাপতিমণ্ডলী হলেন- রমেশ চন্দ্র সেন, এস এম শাহজাহান কামাল, ইউসুফ আব্দুল্লাহ হারুন, কাজী ফিরোজ রশীদ ও সালমা ইসলাম। এরপর স্পিকার সংসদে শোক প্রস্তাব উত্থাপন করেন এবং সর্বসম্মতিতে তা সংসদে গ্রহণ করা হয়। এ সময় শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

করোনা সংক্রমণ কমলেও এবারও স্বাস্থ্যবিধি মেনে সংসদ অধিবেশন পরিচালিত হচ্ছে। আগেই সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট করোনা নমুনা পরীক্ষা শুরু হয়েছে। বছরের প্রথম অধিবেশনের শুরু’র দিনে সংসদ ভবনে আগমনে বরাবরের মতো ফুল দিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে অভ্যর্থনা জানানো হয়।

বিজ্ঞাপন

সংসদ অধিবেশন চলাকালে শান্তি-শৃঙ্খলা রক্ষার স্বার্থে জাতীয় সংসদ ভবন ও এর পাশ্ববর্তী এলাকার সকল প্রকার অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন নিষিদ্ধ ঘোষণা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

সারা বাংলা/এএইচএইচ/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন