বিজ্ঞাপন

কার্টুন প্রদর্শনী ও তরুণ কার্টুনিস্ট পুরস্কার- ২০১৮

May 2, 2018 | 6:07 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বৃহস্পতিবার (৩ মে) থেকে শুরু হতে যাচ্ছে বানকারাস-ওয়াকম কার্টুন প্রদর্শনী ও তরুণ কার্টুনিস্ট পুরস্কার- ২০১৮।

বাংলাদেশ কার্টুনিস্ট অ্যাসোসিয়েশন ও বিশ্ববিখ্যাত ডিজিটাল আর্ট ট্যাবলেট নির্মাতা প্রতিষ্ঠান ওয়াকম মিলে এ বছর প্রথমবারের মত আয়োজন করেছে একটি কার্টুন প্রতিযোগিতা ও প্রদর্শনী।

প্রতিযোগিতাটি শুধুমাত্র ডিজিটালি (কম্পিউটার ব্যবহার করে) আঁকা কার্টুন নিয়ে করা হয়েছে। এর থেকে তিনটি ক্যাটাগরিতে তিন জনকে পুরস্কৃত করা হবে।

বিজ্ঞাপন

প্রথমত প্রদর্শনীর মূল থিম ‘ভবিষ্যতের আর্ট’ (ফিউচার অব আর্ট) ক্যাটাগরিতে একটি, উন্মুক্ত কার্টুন থিমে একটি ও ক্যারিকেচার ক্যাটাগরিতে একটি পুরস্কার ঘোষণা করা হবে। পুরস্কার হিসেবে দেওয়া হবে ওয়াকমের ড্রয়িং ট্যাবলেট।

তরুণ কার্টুনিস্টদের উৎসাহ প্রদানে ওয়াকম কোম্পানি এই পুরস্কার ঘোষণা করেছে, এ ব্যাপারে তাদের বাংলাদেশের ডিস্ট্রিবিউটর রেড অ্যাপল কম্পিউটার্স সার্বিক আয়োজনের দায়িত্বে আছে।

প্রদর্শনীতে ডিজিটালি আঁকা কার্টুন প্রদর্শনের পাশাপাশি কিভাবে ডিজিটালি আঁকা হয় তাও দেখানো হবে। আর ইভেন্ট উপলক্ষ্যে ওয়াকমের ডিজিটাল ড্রয়িং ট্যাবলেট বিশেষ ছাড়ে বিক্রি হবে।

বিজ্ঞাপন

৩ মে বিকাল তিনটায় দৃক গ্যালারির দোতলায় আয়োজনের উদ্বোধন করা হবে। উদ্বোধন করবেন বাংলাদেশের জনিপ্রয় কার্টুনিস্ট ও উন্মাদ পত্রিকার সম্পাদক আহসান হাবীব।

৩ থেকে ৫ মে প্রতিদিন বেলা তিনটা থেকে রাত আটটা পর্যন্ত প্রদর্শনী চলবে।

সারাবাংলা/এএই/এমআই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন