বিজ্ঞাপন

সিরাজগঞ্জে আদালত থেকে নথি চুরির ঘটনায় তদন্ত শুরু

January 6, 2023 | 11:11 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সহকারী জজ আদালতের সেরেস্তা কক্ষ থেকে মামলার নথি চুরি হওয়ার ঘটনার তদন্ত শুরু করেছে হাইকোর্ট থেকে গঠিত কমিটি। শুক্রবার (৬ জানুয়ারি) বিকেলে কমিটির তিন সদস্য ঘটনাস্থল পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

তদন্ত কমিটির সদস্যরা হলেন হাইকোর্টের বিচারপতি মোস্তাফিজুর রহমান, হাইকোর্টের সহকারী রেজিস্ট্রার রাশেদুল রহমান ও সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের নাজির ফজলে খাদা।

সিরাজগঞ্জ মুখ্য বিচারিক হাকিম আদালতের নাজির বেলাল হোসেন বলেন, ‘আদালতের সেরেস্তা কক্ষ থেকে নথি চুরি যাওয়ার ঘটনা তদন্তে গত ৪ জানুয়ারি তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন হাইকোর্ট। কমিটির সদস্যরা আজ থেকে তদন্ত শুরু করেছেন। তারা ঘটনাস্থলে এসে অনেকের সঙ্গে কথা বলেছেন। আগামী সাতদিনের মধ্যে তাদের তদন্তের প্রতিবেদন হাইকোর্টে জমা দেওয়ার কথা রয়েছে।’

নাজির বেলাল হোসেন জানান, গত ২৫ ডিসেম্বর সিরাজগঞ্জ জজ কোর্টের সহকারী জজ আদালত কামারখন্দ এর সেরেস্তা কক্ষ খুলে কর্মচারীরা দেখতে পান মেঝেতে এলোমেলোভাবে মামলার কিছু নথি পড়ে আছে। পাশাপাশি আলমারিতে রাখা মামলার নথিগুলো নেই। কক্ষের জানালা ভাঙা।

বিজ্ঞাপন

পরে এ ঘটনায় জেলা জজ কোর্টের নাজির ওসমান গণি বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় একটি মামলা করেন। পরে হাইকোর্ট থেকে ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়।

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন