বিজ্ঞাপন

চট্টগ্রামে এক রাতে ২ খুন

January 11, 2023 | 2:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বাঁশখালী ও রাঙ্গুনিয়া উপজেলায় আলাদা ঘটনায় দুই ব্যক্তি খুন হয়েছেন।

বিজ্ঞাপন

গতকাল মঙ্গলবার (১০ জানুয়ারি) রাঁশখালী উপজেলার গণ্ডামারা গ্রামে এবং রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নে দু’টি হত্যাকাণ্ড ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।

বাঁশখালীতে নিহত দুদু মিয়া (৩৮) তিব্বত কোহিনূর কেমিক্যাল কোম্পানির বিক্রয় প্রতিনিধি। তার বাড়ি রংপুর জেলায়। বাঁশখালীর চাম্বল ইউনিয়নে ভাড়া বাসায় থাকেন তিনি।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘দুদু মিয়া পণ্যের অর্ডার নিয়ে গণ্ডামারা থেকে চাম্বলে বাসায় ফিরছিলেন। রাত সোয়া ৮টার দিকে ফোনে পরিবারের সদস্যদের বাসায় ফেরার কথা জানিয়েছিলেন। এরপর থেকে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। রাতে স্থানীয়দের কাছ থেকে গণ্ডামারা ব্রিজের কাছে একজনের লাশ পড়ে থাকার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। পরে তার পরিবারের সদস্যরা এসে দুদু মিয়াকে শনাক্ত করেন।’

বিজ্ঞাপন

‘প্রাথমিক তদন্তে আমরা জানতে পেরেছি, একটি সংঘবদ্ধ দুর্বৃত্ত চক্র তাকে খুন করেছে। কারা করেছে, সে বিষয়েও কিছু তথ্য পেয়েছি। বিষয়গুলো যাচাইবাছাই করছি। লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।’

ছিনতাইয়ের ঘটনা কি না- জানতে চাইলে ওসি বলেন, ‘সেরকম কোনো তথ্য পাইনি। কারণ তার কাছে তেমন টাকা ছিল না। মানিব্যাগে মাত্র ৫৫ টাকা পেয়েছি। মোবাইলও পাওয়া গেছে। তার কাছে টাকা থাকার কথাও নয়। সে কোম্পানির বিক্রয় প্রতিনিধি হিসেবে শুধু অর্ডার নেয়। পণ্য সরবরাহ করে আরেকজন, টাকা তোলার দায়িত্ব অন্যজনের। সুতরাং ছিনতাইয়ের ঘটনা বলে আমাদের মনে হচ্ছে না।’

এদিকে মঙ্গলবার রাতে রাঙ্গুনিয়া উপজেলায় বাড়িতে গিয়ে বড় ভাইকে না পেয়ে ছোট ভাইকে গুলি করে ও কুপিয়ে খুন করা হয়েছে। নিহত মোজাহেরুল ইসলাম (৩০) উপজেলার সরফভাটা ইউনিয়নের সৈয়দুরখিল গ্রামের মো. হারুনের ছেলে।

বিজ্ঞাপন

দক্ষিণ রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) জসীম উদ্দিন জানান, সরফভাটার পাহাড়ি এলাকার কামাল বাহিনীর সদস্যরা রাতে মোজাহেরদের বাড়িতে গিয়ে তাকে হাতে-পায়ে গুলি করে কুপিয়ে জখম করে। ফেরার পথে সন্ত্রাসীরা একটি চায়ের দোকানে বসে থাকা পাঁচজনকে কুপিয়ে জখম করে। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর মোজাহেরকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

‘পরিবারের সদস্যরা জানিয়েছেন, সন্ত্রাসীরা বাড়িতে গিয়ে মোজাহেরের ভাই দিদারকে খুঁজতে থাকে। তাকে না পেয়ে মোজাহেরকে গুলি করে ও কুপিয়ে জখম করে। পরিবারের অভিযোগ খতিয়ে দেখছি। তবে দিদারের বিরুদ্ধেও আগের তিনটি মামলা আছে’- বলেন এসআই জসীম।

সারাবাংলা/আরডি/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন