বিজ্ঞাপন

চবি ছাত্রলীগকে কেন্দ্রের শোকজ

January 11, 2023 | 9:24 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের শাটল ট্রেনের বগিভিত্তিক সিক্সটি নাইন ও ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) গ্রুপের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়নি জানতে চেয়ে কেন্দ্র থেকে চবি ছাত্রলীগকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১১ জানুয়ারি) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা এক প্রেস বিজ্ঞাপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, গত ৫ জানুয়ারি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখায় সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনার সঙ্গে জড়িতদের কেন পরবর্তী সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না। উপযুক্ত কারণসহ লিখিত জবাব দিতে আগামী সাত দিনের মধ্যে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হলো।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু সারাবাংলাকে বলেন, ‘সংঘর্ষের পরও আমরা কেন সাংগঠনিক ব্যবস্থা নিতে পারিনি তার কারণ দর্শাতে বলা হয়েছে। নিয়মানুযায়ী আমরা সাত দিনের মধ্যে রিপোর্ট জমা দেব।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে চট্টগ্রাম নগর থেকে ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে আসা শাটল ট্রেনে সিক্সটি নাইনের এক কর্মী প্রতিপক্ষের মারধরের শিকার হন। এর জের ধরে রাতে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে রাত সাড়ে ৯টার দিকে দুই গ্রুপের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া, পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় তিন জন আহত হন।

ওই ঘটনার জেরে শুক্রবার (৬ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে ফের সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের দুই গ্রুপ। এ সময় দু’পক্ষের ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়ায় আহত হন কমপক্ষে নয় জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন