বিজ্ঞাপন

বাংলা ভাইয়ের চাচাতো ভাই জেএমবি নেতা গ্রেফতার

January 12, 2023 | 5:03 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়ার গাবতলী উপজেলা থেকে জিহাদি বইসহ নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র সদস্য ওয়ালীউল্লাহ ওলি (৪৭) নামে এক জঙ্গি নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি ফাঁসি কার্যকর হওয়া জঙ্গিনেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের চাচাতো ভাই।

বিজ্ঞাপন

গ্রেফতার হওয়া ওই জঙ্গির কাছ থেকে ২৩টি জিহাদি বই পাওয়া গিয়েছে। পুলিশ জানিয়েছে, জঙ্গিনেতা ওলি বগুড়া জেলায় দায়িত্বপ্রাপ্ত। সংগঠনকে গোছানোর জন্য তিনি এলাকায় অবস্থান করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ওলিকে গ্রেফতার করে।

গাবতলী মডেল থানা পুলিশ আরও জানায়, তাদের কাছে খবর আসে নিষিদ্ধ ঘোষিত জেএমবি সদস্যরা চকসুদু গ্রামের গাইবান্ধা হোটেলের সামনে একটি নবনির্মিত ভবনে বৈঠকের জন্য সমবেত হয়েছে। এমন তথ্যের ভিত্তিতে পুলিশ সেখানে ভোরে অভিযান চালায়। এ সময় ওই ভবনের ছাদ থেকে ওয়ালীউল্লাহকে গ্রেফতার করা হয়। তবে তার সঙ্গীরা আগেই পালিয়ে যান।

ওয়ালীউল্লাহর বাড়ি গাবতলীর কর্ণিপাড়া গ্রামে। তার বিরুদ্ধে ২০১৭ সালে সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়। এরপর পলাতক ছিলেন। গাবতলীর গোলাবাড়ী এলাকায় বাসা ভাড়া নিয়ে ওই জঙ্গিনেতা আত্মগোপনে ছিলেন।

বিজ্ঞাপন

গাবতলী সার্কেলের সহকারী পুলিশ সুপার নিয়াজ মেহেদী জানান, পালিয়ে যাওয়াদের বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। গ্রেফতারকৃত ওয়ালীউল্লাহকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হয়েছে।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন