বিজ্ঞাপন

আবারও বরিশালের ব্যাটিং দাপট

January 13, 2023 | 3:56 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ওপেনিংয়ে ব্যাট করার সুযোগ পেয়ে শুরুতে ঝড় তুলেছিলেন মেহেদি হাসান মিরাজ। মাঝে ইব্রাহিম জাদরান কার্যকরী একটা ইনিংস খেলেছেন। আর শেষ দিকে পাকিস্তানি অলরাউন্ডার ইফতেখার আহমেদ আরেকটা ঝড় তুললেন। সব মিলিয়ে নবম বিপিএলে আবারও ব্যাটিং দাপট দেখাল সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে আগে ব্যাটিং করতে নেমে ২০২ রান তুলেছে বরিশাল।

বিজ্ঞাপন

নবম বিপিএলে এটা দুইশ ছড়ানো দ্বিতীয় ইনিংস। ঢাকা পর্বে মাশরাফি বিন মুর্তজার সিলেট স্ট্রাইকার্স ২০২ রানের স্কোর গড়েছিল। বরিশাল ঢাকা পর্বে দুটো ম্যাচ খেলেছে। দুই ম্যাচেই ব্যাটিং সামর্থ দেখিয়েছে দলটি। সাকিব আল হাসানের দারুণ ফিফটিতে প্রথম ম্যাচে ১৯৪ রান তুলেছিল বরিশাল। দ্বিতীয় ম্যাচে ৪ উইকেটে ১৬২ রান তুলে ৬ উইকেটে ম্যাচ জিতেছিল দলটি।

শুক্রবার (১৩ জানুয়ারি) থেকে বিপিএল শুরু হয়েছে বন্দর নগরী চট্টগ্রামে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল চট্টগ্রাম। শুরুতে বোলিং সুবিধা কাজে লাগানোর পরিকল্পনা করেই হয়তো এমন সিদ্ধান্ত নিয়েছিল দলটি।

তবে মেহেদি হাসান মিরাজকে লোয়ার অর্ডার থেকে ওপেনিংয়ে পাঠিয়ে শুরুতেই সেই পরিকল্পনায় ধাক্কা দিয়েছে বরিশাল। ওপেনিংয়ে নেমে মিরাজ খেলেছেনও দুর্দান্ত। ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলে মিরাজ যখন আউট হলেন তখন দলের রান ৩৩। তার মধ্যে ২৪ রানই করেছেন মিরাজ! মাত্র ১২ বলে ৩টি চার ১টি ছয়ে এই রান করেছেন তিনি।

বিজ্ঞাপন

তিনে নেমে সাকিব আল হাসান পরপর দুই চার হাঁকিয়ে ফিরেছেন তৃতীয় বলে। তবে অপর ওপেনার এনামুল হক বিজয় ও চারে নামা ইব্রাহিম জাদরানের মধ্যে দারুণ একটি জুটি হয়েছে। ২১ বলে ৫টি চারের সাহায্যে ৩০ রান করে ফিরেছেন বিজয়। তারপর মাহমুদউল্লাহ পাঁচে নেমে কার্যকারী একটা ইনিংস খেলেছেন। ১৭ বলে ২টি করে চার-ছয় মেরে ২৫ রান করেছেন বাংলাদেশের সাবেক টি-টোয়েন্টি অধিনায়ক।

মাহমুদউল্লহ ফেরার পর ক্রিজে এসে রীতিমতো ঝড় তোলেন পাকিস্তানি অলরাউন্ডার ইফতেখার আহমেদ। শেষ অবদি ব্যাটিং করে ৫৭ রান করে অপরাজিত ছিলেন ইফতেখার। মাত্র ২৬ বলে এই রান করতে ইফতেখার চার মেরেছেন ৩টি, আর ছক্কা ৫টি! এর আগে আফগান তরুণ ইব্রাহিম ফিরেছেন ৩৩ বলে ৪৮ রান করে।

চট্টগ্রামের হয়ে তিন উইকেট পেলেও চার ওভারে ৪৯ রান খরচ করেছেন আবু জায়েদ রাহী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন