বিজ্ঞাপন

নেপালে বিমান বিধ্বস্তের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৬৮

January 15, 2023 | 10:46 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: নেপালের পোখারায় ইয়েতি এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৬৮ জনে দাঁড়িয়েছে। আর জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে আরও দুজনকে। এ ছাড়া নিখোঁজ রয়েছেন তিনজন। খবর এনডিটিভির।

বিজ্ঞাপন

রোববার স্থানীয় সময় সকালে এ দুর্ঘটনা ঘটে। জীবিত দুজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা নেপালের নাগরিক।

নেপালের সিভিল এভিয়েশন অথোরিটির তথ্য অনুযায়ী, ইয়েতি এয়ারলাইন্সের ৯এন-এএনসি এটিআর-৭২ বিমানটি কাঠমান্ডু থেকে স্থানীয় সময় সকাল ১০টা ৩৩ মিনিটে পোখারার উদ্দেশে উড্ডয়ন করে। উড্ডয়নের ২০ মিনিটের মধ্যে পোখারা বিমানবন্দরে অবতরণের সময় পুরাতন ও নতুন বিমানবন্দরের মাঝামাঝি সেতি নদীর তীরে বিমানটি বিধ্বস্ত হয়।

দুর্ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালায় নেপালি সেনাবাহিনী।

বিজ্ঞাপন

এদিকে বিমান বিধ্বস্তের এ ঘটনা তদন্তের জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে নেপাল সরকার। এ ছাড়া আগামীকাল সোমবার এক দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে নেপাল।

৭২ আরোহী নিয়ে ইয়েতি এয়ারলাইনসের উড়োজাহাজটি মধ্য আকাশে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিল। এর পরপরই উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। বিমানবন্দরের পাশের একটি ভবন থেকে করা ভিডিওচিত্রে এই দৃশ্য দেখা গেছে।

উড়োজাহাজের ৭২ আরোহীর মধ্যে ৬৮ যাত্রী ও ৪ ক্রু ছিলেন। তাদের মধ্যে ৫৩ জন নেপালি, পাঁচজন ভারতীয়, চারজন রাশিয়ার, একজন আইরিশ, দুজন কোরিয়ার, একজন আর্জেন্টিনার ও একজন ফরাসি নাগরিক ছিলেন।

বিজ্ঞাপন

স্থানীয় এক কর্মকর্তা জানান, বিধ্বস্ত হওয়ার সঙ্গে সঙ্গে উড়োজাহাজটিতে আগুন ধরে যায়। আপাতত পোখারা আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়েছে।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন