বিজ্ঞাপন

স্ত্রীকে খুন করে লুকিয়ে ছিলেন ক্ষেত-খামার-ইটভাটায়

January 17, 2023 | 5:29 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর হালিশহরে স্ত্রীকে খুনের ঘটনায় স্বামীসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, পারিবারিক কলহ ও সন্দেহের বশে স্ত্রীকে খুন করে পালিয়ে নিজ গ্রামের ক্ষেতে-খামারে লুকিয়ে ছিলেন স্বামী।

বিজ্ঞাপন

সোমবার (১৬ জানুয়ারি) রাতে কিশোরগঞ্জ জেলার নিকলী থানার দক্ষিণ হাটা এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার মো. জামিল (২৪) কিশোরগঞ্জের নিকলী থানার করপাশা এলাকার শাহ আমিনের ছেলে ও মো. মোস্তফা (২২) একই জেলার শিবলী থানার দামপাড়া এলাকার শফিকুল আলমের ছেলে।

পুলিশ জানায়, স্বামী জামিলের সঙ্গে নিহত রাবেয়া আক্তারের (২৩) সাংসারিক বিভিন্ন বিষয় নিয়ে বনিবনা না হওয়ায় তাদের মধ্যে প্রায়ই ঝগড়া হতো। বিরোধ নিষ্পত্তির জন্য আত্মীয়-স্বজন নিয়েও অনেকবার বৈঠক হয়েছে। কিন্তু কোনো সমাধান হয়নি। এ ছাড়া অন্যের সঙ্গে সম্পর্ক আছে বলে স্ত্রীকে সন্দেহ করতেন জামিল। গত ১০ জানুয়ারি একটি বেসরকারি এনজিও থেকে লোন উত্তোলন করার জন্য রাবেয়াকে একটি ফরমে সই করতে বলে সে। রাবেয়া সই করতে আপত্তি জানালে তাদের দুজনের মধ্যে তর্কাতর্কি হয়।

বিজ্ঞাপন

এর জের ধরেই গত ১৪ জানুয়ারি বন্ধু মোস্তফাকে নিয়ে স্ত্রী রাবেয়াকে হত্যা করার পরিকল্পনা করেন তিনি। পরিকল্পনামাফিক সেদিন সন্ধ্যায় রাবেয়া খাতুন নাস্তার জন্য রান্নাঘরে প্রবেশ করলে মোস্তফা পেছন থেকে তাকে ঝাপটে ধরেন। এ সময় জামিল ধারালো ছুরি দিয়ে স্ত্রীর গলায় ও শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে মৃত্যু নিশ্চিত হওয়ার পর পালিয়ে যান। পরে পুলিশ অভিযান চালিয়ে কিশোরগঞ্জ থেকে প্রথমে তাকে ও তার দেওয়া তথ্যের ভিত্তিতে নগরীর হালিশহর থেকে বন্ধু মোস্তফাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

জানতে চাইলে হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘স্ত্রীকে খুন করে জামিল নিজ এলাকায় গেলেও বাড়িতে যাননি। ক্ষেতে-খামারে, ইটভাটায় তিনি লুকিয়ে ছিলেন। ঘটনার পরপরই আমরা তার বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করলে তার পরিবার জানায় জামিল এলাকায় এসেছেন বলে তারা শুনেছেন। তবে বাড়িতে আসেননি। পরে গোয়েন্দা নজরদারি শুরু করলে জানা যায় জামিল গ্রামের এক ধানক্ষেতে লুকিয়ে আছেন। পুলিশ অভিযান চালিয়ে তাকে সেখান থেকে থেকে গ্রেফতার করে ও তার দেওয়া তথ্যমতে তার সহযোগী মোস্তফাকে নগরীর হালিশহর থেকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলার পরবর্তী তদন্ত কার্যক্রম অব্যাহত আছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন