বিজ্ঞাপন

কৃষক হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন কারাদণ্ড ৬ জনের

January 17, 2023 | 6:06 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কিশোরগঞ্জ: জেলার বাজিতপুরে কৃষক আমিরুল হক ওরফে আমরুত মিয়া হত্যা মামলায় একজনকে মৃত্যৃদণ্ড ও ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া যাবজ্জীবন দণ্ড পাওয়া প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৭ জানুয়ারি) অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১-এর বিচারক মো.জান্নাতুল ফেরদৌস ইবনে হক এই রায় ঘোষণা করেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

এদের মধ্যে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন কুদ্দুস মিয়া (৫০)। এছাড়া, যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- আবুল কালাম (৫৫), বলু মিয়া (৫০), ফুকন মিয়া (২৫), নিখুল মিয়া (২৮), মুকুল মিয়া (৪৮) ও সোনাফর (৪৫)। এদের সবাই বাজিতপুর উপজেলার পশ্চিম কুতুবপুর এলাকার বাসিন্দা।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সনের ১০ অক্টোবর রাত আনুমানিক ২টার দিকে আসামিরা সংঘবদ্ধভাবে বসত ঘরের জানালা ভেঙে ভেতরে প্রবেশ করে কৃষক আমিরুল হক ওরফে আমরুত মিয়াকে দেশীয় অস্ত্র দিয়ে মারপিঠ করে। পরে কুদ্দুস মিয়া তার হাতে থাকা লাঠি দিয়ে পিঠে আঘাত করলে ঘটনাস্থলেই আমরুত মিয়ার মৃত্যু হয়।

বিজ্ঞাপন

পর দিন নিহতের পুত্র শরীফ মিয়া বাদী হয়ে বাজিতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। দীর্ঘ শুনানি শেষে আজ বিচারক রায় দেন।

সারাবাংলা/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন