বিজ্ঞাপন

কাল থেকে শুরু হচ্ছে ‘জাতীয় পিঠা উৎসব’

January 18, 2023 | 6:25 pm

ফিচার ডেস্ক

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে কাল (১৯ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে ‘জাতীয় পিঠা উৎসব’। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে ১৯ জানুয়ারি (বৃহস্পতিবার) থেকে ২৮ জানুয়ারি (শনিবার) পর্যন্ত চলবে এই উৎসব। ১০ দিনব্যাপী এই উৎসবে প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত ৫০টির অধিক স্টলে পিঠার পসরা সাজিয়ে বসবেন দেশের বিভিন্ন অঞ্চলের পিঠাশিল্পীরা।

বিজ্ঞাপন

১৮ জানুয়ারি (বুধবার) সকাল সাড়ে ১১টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে উৎসবের বিস্তারিত তুলে ধরতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সভাপতি ম. হামিদ এবং একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীসহ বিভিন্ন সংবাদ মাধ্যমের সংবাদিক, পিঠাশিল্পী ও একাডেমির কর্মকর্তারা।

সংবাদ সম্মেলনে জানান হয়, ১৯ জানুয়ারি (বৃহস্পতিবার) বিকেল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে উৎসবের উদ্বোধনী আয়োজনে প্রধান অতিধি থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি হিসেবে থাকবেন মঞ্চসারথি আতাউর রহমান, নৃত্যগুরু আমানুল হক ও সঙ্গীতশিল্পী রফিকুল আলম। একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে থাকবেন জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হমিদ। স্বাগত বক্তব্য রাখবেন পরিষদের সাধারণ সম্পাদক খন্দকার শাহ্ আলম এবং ধন্যবাদ জ্ঞাপন করবেন একাডেমির সচিব মো. সালাহউদ্দিন আহাম্মদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন