বিজ্ঞাপন

নতুন দায়িত্বে ডেভিড মুরকে নিয়োগ দিল বিসিবি

January 19, 2023 | 8:17 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

হেড অব প্রোগ্রামস হিসেবে অস্ট্রেলিয়ান কোচ ডেভিড মুরকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুই বছরের জন্য মুরের সঙ্গে চুক্তি করেছে বিসিবি।

বিজ্ঞাপন

৫৮ বছর বয়সী মুর হাইপারফরম্যান্স (এইচপি) দল ও বাংলা টাইগার্সের পরিকল্পনা, কৌশল সাজানো এবং সেসব বাস্তবায়নের জন্য কাজ করবেন। অর্থাৎ জাতীয় দলের পাইপলাইনে থাকা এইচপি ও বাংলা টাইগার্স দলের সুবিধা নিশ্চিত করাই হবে তার কাজ। ফেব্রুয়ারি থেকে কাজ শুরু করবেন অস্ট্রেলিয়ান এই কোচ।

খেলোয়াড়ি জীবনে খুব বেশি সাফল্য নেই মুরের। অস্ট্রেলিয়ার রাজ্যদল নিউ সাউথ ওয়েলসের হয়ে একটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। তবে তার কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ।

নিউ সাউথ ওয়েলসের ক্রিকেট পারফরম্যান্সের জেনারেল ম্যানেজার ও হেড অব কোচ ডেভেলপমেন্ট ছিলেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার সেন্টার অব এক্সিলেন্সের সিনিয়র কোচ হিসেবেও কাজ করেছেন। আন্তর্জাতিক পর্যায়ে ওয়েস্ট ইন্ডিজের হয়ে কাজ করেছেন মুর। ২০০৪ সালে ক্যারিবিয়ানদের সহকারী কোচ ছিলেন তিনি।

বিজ্ঞাপন

২০০৭ সালে খণ্ডকালিন সময়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচের দায়িত্বও পেয়েছিলেন মুর। অবশ্য তাকে পূর্ণ মেয়াদে দায়িত্ব দেওয়া হয়নি পরে।

বাংলাদেশের দায়িত্ব পেয়ে ভীষণ উচ্ছ্বাসিত মুর। বলেছেন, ‘বিসিবিতে হেড অব প্রোগ্রামস হিসেবে আমার ভূমিকা শুরু করা নিয়ে আমি খুবই রোমাঞ্চিত। আমি প্রধান কোচ, তার কোচিং-সাপোর্ট স্টাফ ও খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে এবং তাদের সম্ভাবনার দুয়ার উন্মুক্ত করায় সাহায্য করতে মুখিয়ে আছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন