বিজ্ঞাপন

সালমান শাহের মৃত্যু নিয়ে ওয়েব সিরিজ

January 19, 2023 | 4:39 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

সালমান শাহ্‌। বাংলাদেশের চলচ্চিত্রের এক অতুলনীয় নাম। মাত্র তিন বছরের ক্যারিয়ারে করেছিলেন ২৭টি চলচ্চিত্র। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর তার আকস্মিক মৃত্যুকে আইন প্রয়োগকারী সংস্থাগুলো বলছে আত্মহত্যা। কিন্তু তার পরিবার ও ভক্তরা তা মানতে নারাজ। তাদের দাবি সালমান শাহ্‌কে হত্যা করা হয়েছে। তারা নানান তথ্য উপাত্ত উপস্থাপন করেছেন তাদের দাবির স্বপক্ষে।

বিজ্ঞাপন

এবার ওয়েব সিরিজে উঠে আসবে সালমান শাহের মৃত্যু রহস্য। ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের জন্য তানিম রহমান অংশু নির্মাণ করেছেন ‘বুকের মধ্যে আগুন’।

সিরিজটির কাহিনির লগলাইন এরকম, বাংলাদেশের একজন সুপারস্টার নায়ক। যিনি স্টাইলিশ আইকন। রঙিন দুনিয়ায় যখন তার জনপ্রিয়তা তুঙ্গে, তখন তার হঠাৎ মৃত্যুতে উত্তাল হয়ে ওঠে গোটা দেশ। এতে সুপারস্টারের স্টারডম যেন এক নিমিষেই আকাশ থেকে মাটি পড়ে যায়! দেশের আনাচে-কানাচেতে যার লক্ষ লক্ষ ভক্ত, সেই সুপারস্টার এত তারকাখ্যাতির মধ্যেও কেন আত্মহত্যা করলেন? সত্যিই কি আত্মহত্যা নাকি অন্যকিছু? অজানা রহস্যে মোড়ানো এই কেসের জট খুলবেন এসপি গোলাম মামুন ওরফে অভিনেতা অপূর্ব!

পরিচালক অংশু কিংবা হইচই সরাসরি স্বীকার না করলেও লগলাইন শুনেই বোঝা যাচ্ছে এটি সালমান শাহের মৃত্যু নিয়ে নির্মিত হয়েছে। তাছাড়া সিরিজটির নামও সালমান শাহের সবশেষ ছবির নামে। অংশু অবশ্য বলছেন, জিনিসটা দেখতে হয়তো একইরকম লাগবে কিন্তু এটি একটি ফিকশন। তার (সালমান শাহ) সাথে হয়তো কিছুটা মিলে যাবে কিন্তু এটি তার ঘটনা নয়।

বিজ্ঞাপন

অংশু বলেন, ‘বুকের মধ্যে আগুন’ দেখার পর কেউ মিল খুঁজে পেলে যে যার মতো করে ব্যাখ্যা করবে। সেটাই আনন্দদায়ক হবে। আমি এবং নির্মাণ সংশ্লিষ্টদের জায়গা থেকে বলবো, এই গল্প থেকে যদি কেউ অন্য ঘটনার মিল খুঁজে পায়, এটা একান্তই তার ভাবনা। তবে কোনো ইঙ্গিতপূর্ণ কিছু দেখলে হবে না।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা অংশু আরও বলেন, এই ওয়েব সিরিজটিতে গত এক বছর ধরে কাজ করছি। ‘ন ডরাই’ এর পর এটি আমার সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ।

‘বুকের মধ্যে আগুন’ ওয়েব সিরিজে আরও অভিনয় করছেন তারিক আনাম খান, গাজী রাকায়েত, তানিয়া আহমেদ, তৌকীর আহমেদ, ইয়াশ রোহান, তমা মির্জা, শাহনাজ সুমি, তানভীর প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন