বিজ্ঞাপন

দ. আফ্রিকার বিপক্ষে হেরে বাংলাদেশের সেমি স্বপ্নে বড় ধাক্কা

January 21, 2023 | 10:01 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

জিতলেই সেমিফাইনালের রাস্তাটা পাকা হয়ে যেতো। অস্ট্রেলিয়া, শ্রীলংকার মতো দলকে হারিয়ে গ্রুপ সেরা হওয়া বাংলাদেশের জন্য প্রতিপক্ষও খুব বড় ছিল না। প্রতিপক্ষ ছিল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। তবে প্রোটিয়াদের হারাতে পারল না দিশা বিশ্বাসের দল। ব্যাটিং ব্যর্থতায় দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ নারী দলের বিপক্ষে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ারী দল।

বিজ্ঞাপন

সুপার সিক্সের প্রথম ম্যাচের এই হারে বাংলাদেশের সেমিফাইনালের রাস্তাটা বড্ড কঠিনই হয়ে গেল। সুপার সিক্সে নিজেদের দ্বিতীয় ম্যাচে এখন শুধু সংযুক্ত আরব আমিরাতকে হারালেই চলবে না, গ্রুপের অন্য ম্যাচগুলোর ফলও আসতে হবে নিজেদের অনুকূলে।

তিন বছর আগে পচেফস্ট্রুমের সেনওয়েস পার্কে ভারতকে হারিয়ে বিশ্বকাপ জিতেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ পুরুষ দল। আজ সেই মাঠেই নারীদের খেলা ছিল বলে বাড়তি একটা রোমাঞ্চও ছিল। রোমাঞ্চের শেষটা অবশ্য ভালো হলো না। আগে ব্যাটিং করে ১০৬ রানের বেশি তুলতে পারেনি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দল। পরে ১৮.৫ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করেছে স্বাগতিকরা।

বাংলাদেশের মূল সর্বনাশটা করেছেন কায়লা রেইনিক। ৪ ওভার বোলিং করে মাত্র ১৯ রান খরচায় গুরুত্বপূর্ণ সময়ে চার উইকেট নিয়েছেন। যাতে বড় জুটিই গড়তে পারেনি বাংলাদেশিরা। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৬ রানে থেমে যায় বাংলাদেশ। ২৮ বলে সর্বোচ্চ ২৪ রান করেছেন সুমাইয়া আক্তার। ৩৩ বলে ২১ রান করেছেন আফিয়া প্রত্যাশা। ১৮ বলে ২০ রান করেছেন স্বর্ণা আক্তার।

বিজ্ঞাপন

পরে বোলিংয়ের শুরুতে অবশ্য প্রোটিয়াদের চেপে ধরেছিল বাংলাদেশ। ৩৩ রানে প্রতিপক্ষের চার উইকেট তুলে নিয়েছিল বাংলাদেশ, যার তিনটিই নেন রাবেয়া খান। তবে এতে জয়ের যে সম্ভবনা জেগেছিল এরপর শক্ত একটা জুটি গড়ে সেই সম্ভবনার মৃত্যু ঘটিয়েছেন ম্যাডিসন ল্যান্ডসম্যান ও কারাবো মেসো।

পঞ্চম উইকেটে ৭০ রানের জুটি গড়েন দুজন। প্রোটিয়াদের জয় নিশ্চিত হওয়ার খানিক আগে ৩৮ বলে ৩৭ রান করে ফিরেছেন ম্যাডিসন। মেসো শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৩০ বলে ৩২ রান করে। এছাড়া ২২ বলে ২৬ রান করেন সিমন লউরেন্স। বাংলাদেশের পক্ষে রাবেয়া ৪ ওভারে ১৮ রান দিয়ে নিয়েছেন তিন উইকেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাসভুয়া তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার চেষ্টা!নিখোঁজের ২৫ দিন পর নদী থেকে ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার সব খবর...
বিজ্ঞাপন