বিজ্ঞাপন

আসছে রাব্বি হোসেনের উপন্যাস ‘নিশিদিন’

January 22, 2023 | 4:22 pm

সারাবাংলা ডেস্ক

অমর একুশে বইমেলা ২০২৩ এ আসছে তরুণ লেখক ও সাংবাদিক রাব্বি হোসেনের ২য় উপন্যাস 'নিশিদিন'। নিশিদিন একটি সমকালীন সামাজিক উপন্যাস। বইটি প্রকাশ করছে ঘাসফুল। প্রচ্ছদ করেছে মাইশা তাবাসসুম। প্রচ্ছদ প্রকাশ হওয়ার পরই পাঠকদের মধ্যে বেশ আগ্রহ লক্ষ করা যাচ্ছে। বইটি বর্তমানে প্রি-অর্ডার চলছে। প্রচ্ছদ মূল্য-৩৬০৳।

বিজ্ঞাপন

এবারের বইটি নিয়ে বেশ আশাবাদী লেখক রাব্বি হোসেন। তিনি মনে করেন নিশিদিন পড়ে পাঠক গল্পে বুদ হয়ে থাকবেন। বইমেলার আগে নিশিদিন বইটির প্রি অর্ডার চলছে।

বইটি সম্পর্কে লেখক রাব্বি হোসেন বলেন, নিশিদিন আমার ২য় উপন্যাস। নিশিদিনের গল্প বুনা হয়েছে একটি গ্রামীণ জনপদকে ঘিরে। যে জনপদের বেঁচে থাকার মূল রসদ মেঘনা নদী। কুসংস্কার, অন্ধত্ব ছাপিয়ে ভালোবাসার এক তীব্র অনুভূতি দেখানো হয়েছে উপন্যাসে। তবুও কিছু কিছু অপ্রাপ্তি, বিয়োগ ব্যাথায় কাতর করে আমাকে, আপনাকে গল্পের প্রতিটি চরিত্রকে। আশা করি নিশিদিন উপন্যাসটি আপনাকে গল্পে বুদ হয়ে যেতে সাহায্য করবে। কারণ গল্পের প্রতিটি চরিত্রই প্রধান হিসেবে কাজ করেছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, নিশিদিন উপন্যাসটি নিয়ে আমি বেশ আশাবাদী। আমার প্রথম উপন্যাস স্মৃতির রুমাল প্রকাশিত হয়েছিল বইমেলা ২২এ। স্মৃতির রুমাল নিয়ে পাঠকদের আগ্রহ আমাকে অনুপ্রেরণা দিয়েছে। পাঠকদের এই ভালোবাসা আমাকে মুগ্ধ করে। বইটির এখন প্রি-অর্ডার চলছে।

উল্লেখ্যঃ কুমিল্লা জেলার মেঘনা উপজেলায় বেড়ে উঠা তরুণ লেখক রাব্বি হোসেন পেশায় একজন সাংবাদিক। সাংবাদিকতার পাশাপাশি লেখালেখি করেই তিনি নিজের মনের শান্তি অনুভব করেন। রাব্বি হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি তিতুমীর কলেজ থেকে হিসাববিজ্ঞান বিভাগে বিবিএ শেষ করছেন। বর্তমানে তিনি জনপ্রিয় ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউন পত্রিকায় কাজ করছেন। এর আগে তিনি দীর্ঘদিন কাজ করেছেন জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকায়। এছাড়া তিনি সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক। রাব্বি হোসেনের রচিত স্মৃতির রুমাল উপন্যাস ২০২২ সালের বইমেলায় প্রকাশিত হয়েছিল এবং তুমুল পাঠকপ্রিয়তা অর্জন করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন