বিজ্ঞাপন

পুলিশ হেফাজত থেকে পালানোর ১৭ দিন পর ফের ধরা

January 23, 2023 | 12:00 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম আদালতে পুলিশ হেফাজত থেকে পালিয়ে যাওয়া মাদক মামলার এক আসামিকে ১৭ দিন পর গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২২ জানুয়ারি) বিকেলে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারি বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম।

গ্রেফতার শামসুল হক বাচ্চু (৭১) কুমিল্লা জেলার কোতোয়ালি থানার কালীরবাজার গ্রামের মৃত রহমত আলীর ছেলে।

বিজ্ঞাপন

গত ৪ জানুয়ারি শামসুল হককে চট্টগ্রামের চন্দনাইশ থানা পুলিশ এক হাজার ইয়াবা গ্রেফতার করেছিল। পরদিন দুপুরে তাকে আদালতে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। সন্ধ্যায় কারাগারে পাঠানোর জন্য আদালতের হাজতখানা থেকে বের করা হলে সুযোগ বুঝে শামসুল পালিয়ে যায়।

আসামি পালানোর ঘটনায় ৬ জানুয়ারি জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) জাকের হোসাইন মাহমুদ বাদী হয়ে নগরীর কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ হোসেন সারাবাংলাকে বলেন, ‘পালিয়ে যাওয়া সামশুলকে আমাদের গোয়েন্দা টিম সীতাকুণ্ড থেকে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন থানায় সাতটি মাদকের মামলা আছে। পুলিশ হেফাজত থেকে পালানোর ঘটনায় দায়ের হওয়া মামলায় কাল (সোমবার) আমরা তাকে কোতোয়ালি থানায় হস্তান্তর করব।’

কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহেদুল কবীর সারাবাংলাকে বলেন, ‘পালিয়ে যাওয়া আসামি গ্রেফতারের বিষয়টি জেনেছি। আমাদের কাছে হস্তান্তরের পর কাল (সোমবার) তাকে আদালতে সোপর্দ্দ করা হবে।’

বিজ্ঞাপন

এদিকে, আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় সাত পুলিশ সদস্যকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছিল। এরা হলেন- উপ-পরিদর্শক (এসআই) ইদ্রিস, সহকারী ট্রাফিক উপ-পরিদর্শক (এটিএসআই) শংকর, শামসু, পারভেজ ও দীনেশ এবং কনস্টেবল শফি ও দেবপ্রিয় মারমা।

সারাবাংলা/আরডি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন