বিজ্ঞাপন

‘মায়ার জঞ্জাল’ কী জানাতে ফটোগ্রাফী কনটেস্ট

January 23, 2023 | 4:54 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

খুব শিগগিরই বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গে মুক্তি পেতে যাচ্ছে যৌথ প্রযোজনার চলচ্চিত্র- ‘মায়ার জঞ্জাল’। মায়ার জঞ্জালের থিম নিয়ে ফটোগ্রাফী প্রতিযোগীতার আহবান করা হয়েছে। যারা শখের বসে ফটোগ্রাফী করে, ‘মায়ার জঞ্জাল’ শব্দটা বলতে তাদের মাথায় কী ইমেজ তৈরী হয় বা কী ইমেজের মাধ্যমে তারা এই শব্দকে তুলে ধরতে পারে।

বিজ্ঞাপন

সিনেমাটির নির্মাতা ইন্দ্রনীল রায় চৌধুরী বলেছেন, “নির্মাণের সময় থেকে একটা প্রশ্ন অসংখ্যবার এসেছে… ‘মায়ার জঞ্জাল’ শব্দটির মানে কী? উত্তর হিসেবে বলা যেতে পারে- মানুষের ভালোবাসাহীনতা, সেই ভালোবাসাহীনতাকে অতিক্রম করে যাওয়ার চেষ্টা, একে অপরকে বিশ্বাস করতে পারার ইচ্ছা, কিন্তু অক্ষমতা, সব মিলিয়ে এই নামটা বোধহয় এই চলচ্চিত্রের চরিত্রগুলোকে বোঝানোর জন্য সবচেয়ে যথপোযুক্ত, সবচেয়ে সঠিক নাম। আমাদের মনে হয়েছে, এই নামটি নিয়ে একধরণের সংশয় এবং কুয়াশা তৈরী হবে। তাই আমরা একটা প্রতিযোগীতার আয়োজন করেছি” ।

প্রতিযোগীদের মধ্যে সেরা পঞ্চাশজন নানা পুরস্কারের সাথে পাবেন সিনেমাটি দেখার সুযোগ। এই প্রতিযোগীতায় বিচারকের দায়িত্ব পালন করবেন বাংলাদেশের স্বনামধন্য ফটোগ্রাফার আক্কাস মাহমুদ এবং পশ্চিমবঙ্গের সঞ্জিব ঘোষ।

বিজ্ঞাপন

ছবি জমা দেওয়ার লিংক ও নিয়মাবলী:
https://forms.gle/7AdBSAMdV24YVw476

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন