বিজ্ঞাপন

ঢাকাকে ১৬৫ রানের লক্ষ্য দিল কুমিল্লা

January 23, 2023 | 8:26 pm

স্পোর্টস ডেস্ক

টপ অর্ডারের তিন ব্যাটারের কাছ থেকে রান এসেছে মাত্র ৫১। তবুও শেষ দিকে এসে খুশদিল শাহ এবং জাকের আলীর ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রানের বড় পুঁজি দাঁড় করিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বিজ্ঞাপন

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই পাকিস্তানি তারকা ব্যাটার মোহাম্মদ রিজওয়ানকে হারায় কুমিল্লা। মোহাম্মদ আল-আমিনের বলে ইনিংসের তৃতীয় ওভারে ৭ বলে ৩ রান করে বোল্ড হয়ে ফেরেন রিজওয়ান। এরপর অধিনায়ক ইমরুল কায়েসকে সঙ্গী করে ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন লিটন দাস। তবে নাসির হোসেনের বলে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারিতে আরিফুলের তালুবন্দি হন লিটন। এতেই ভাঙে ৩১ রানের জুটি। লিটন ফেরেন ২০ বলে ২০ রান করে।

তৃতীয় উইকেটে জনসন চার্লসকে সঙ্গে নিয়ে জুটি গড়ার ইঙ্গিত দেন ইমরুল কায়েস। তবে ১০ ওভারের শেষ বলে আমির হামজার বলে বোল্ড হয়ে ইমরুল (২৮) ফিরলে ভাঙে ২৯ রানের এই জুটি। এরপর মোসাদ্দেক হোসেনের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হন জনসন। ফেরেন ২৫ বলে ৩২ রান করে। আর কুমিল্লা ৯৩ রানে হারায় চতুর্থ উইকেট।

বিজ্ঞাপন

তবে এরপর ব্যাট হাতে আসেন খুশদিল শাহ। আর তার ব্যাটেই ঘুরে দাঁড়ায় কুমিল্লা। তবে বেশিদূর যেতে পারেননি মোসাদ্দেক। ১১ বলে ৯ রানে মোসাদ্দেক যখন ফিরছেন তখন কুমিল্লার স্কোরবোর্ডে রান ১২২। তবে মোসাদ্দেক ফেরার পর তাসকিনের প্রথম শিকার হয়ে ফেরেন খুশদিল শাহ। ১৭ বলে ৩০ রান করে ফেরেন দলীয় ১৩০ রানের মাথায়।

শেষ দিকে এসে জাকের আলী ১০ বলে একটি করে চার ও ছয়ে ২০ রান করেন আর আবু হায়দার রনি ৮ বলে ১১ রান করেন। এতেই নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রানের পুঁজি দাঁড় করায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ঢাকার হয়ে নাসির হোসেন ৩ ওভারে ১৯ রানে দুই উইকেট। আর একটি করে উইকেট নেন তাসকিন, আল-আমিন হোসেন আর আমির হামজা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন