বিজ্ঞাপন

মার্চে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ আসছে আয়ারল্যান্ড

January 23, 2023 | 8:27 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আগামী মার্চে বাংলাদেশ সফর করবে আয়ারল্যান্ড জাতীয় ক্রিকেট দল। এই প্রথম পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আসছেন আইরিশরা। সফরে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং একটি টেস্ট ম্যাচ খেলবে আয়ারল্যান্ড।

বিজ্ঞাপন

সোমবার (২৩ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আইরিশরা সর্বশেষ বাংলাদেশে এসেছিল ২০০৮ সালে। সেবার টাইগারদের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলেছিল আয়ারল্যান্ড।

ঢাকা, চট্টগ্রাম ও সিলেট এই তিন ভেন্যুতে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। প্রথমে ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে সিলেটে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৮ মার্চ মাঠে গড়াবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি। একই ভেন্যুতে সিরিজের বাকি দুই ম্যাচ যথাক্রমে- ২০ ও ২৩ মার্চ।

বিজ্ঞাপন

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৭ মার্চ অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি। একই ভেন্যুতে ২৯ ও ৩১ মার্চ অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচ। ঢাকার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে একমাত্র টেস্ট ম্যাচটি। টেস্ট ম্যাচ শুরু হবে ৪ এপ্রিল।

সিরিজ প্রসঙ্গে বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘ভারত ও ইংল্যান্ডের পর আয়ারল্যান্ড সিরিজ ঘরের মাঠে আরও একটি রোমাঞ্চকর ইভেন্ট। দুই দেশের বোর্ডের মধ্যে শক্তিশালী সম্পর্ক রয়েছে ও তারা কঠোর কাজের মাধ্যমে ব্যস্ত আন্তর্জাতিক সূচির ভেতরও এই সিরিজ আয়োজন করছে।’

বিজ্ঞাপন

ক্রিকেট আয়ারল্যান্ডের সিইও ওয়ারেন ডিউট্রোম সিরিজ আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়েছেন বিসিবিকে। তিনি বলেন, ‘আমরা আয়ারল্যান্ড পুরুষ দলের ভিন্ন ফরম্যাটে সাত ম্যাচের বাংলাদেশ সিরিজের খবর আনন্দের সঙ্গে জানাচ্ছি। বিসিবিকে এই মাসব্যাপী সফর আয়োজন করতে সহায়তা করায় ধন্যবাদ জানাই। ১৯৯৭ সালে প্রথমবার দেখা হওয়ার পর থেকে দুই দলের মধ্যেই মাঠে বেশ কিছু প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচ হয়েছে।’

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন