বিজ্ঞাপন

শুরু হলো তিনদিনব্যাপী কার্টুন প্রদর্শনী

May 3, 2018 | 5:26 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর দৃক গ্যালারিতে শুরু হয়েছে তিনদিনব্যাপী কার্টুন প্রদর্শনী। প্রদর্শনীর আয়োজন করেছে বাংলাদেশ কার্টুনিস্ট এসোসিয়েশন (বানকারাস)। বৃহস্পতিবার (৩ মে) বিকেল চারটায় বানকারাস-ওয়াকম কার্টুন প্রদর্শনীর উদ্বোধন করেন বানকারাসের উপদেষ্টা ও উন্মাদ সম্পাদক কার্টুনিস্ট আহসান হাবীব। এসময় উপস্থিত ছিলেন বানকারাসের সভাপতি কার্টুনিস্ট জাহিদ হাসান বেনু, সাধারণ সম্পাদক সারাবাংলা’র আর্ট এডিটর কার্টুনিস্ট আবু হাসান, সহ-সাধারন সম্পাদক কার্টুনিস্ট মেহেদী হক, সাদাত উদ্দিন আহমেদ অমিল, নাসরিন সুলতানা মিতু, সৈয়দ রাশাদ ইমাম তন্ময়, রোমেল বড়ুয়াসহ আরও অনেকে।

শুরু হলো তিনদিনব্যাপী কার্টুন প্রদর্শনী

বিজ্ঞাপন

বাংলাদেশ কার্টুনিস্ট অ্যাসোসিয়েশন ও বিশ্ববিখ্যাত ডিজিটাল আর্ট ট্যাবলেট নির্মাতা প্রতিষ্ঠান ওয়াকম মিলে এ বছর প্রথমবারের মত এই কার্টুন প্রতিযোগিতা ও প্রদর্শনীর আয়োজন করেছে।

প্রতিযোগিতাটি শুধুমাত্র ডিজিটালি (কম্পিউটার ব্যবহার করে) আঁকা কার্টুন নিয়ে করা হয়েছে। এর থেকে তিনটি ক্যাটাগরিতে তিনজনকে পুরস্কৃত করা হবে প্রদর্শনীর শেষ দিন ৫ মে বিকেলে।

বিজ্ঞাপন

শুরু হলো তিনদিনব্যাপী কার্টুন প্রদর্শনী

প্রদর্শনীর মূল থিম ‘ভবিষ্যতের আর্ট’ (ফিউচার অব আর্ট) ক্যাটাগরিতে একটি, উন্মুক্ত কার্টুন থিমে একটি ও ক্যারিকেচার ক্যাটাগরিতে একটি পুরস্কার দেয়া হবে। পুরস্কার হিসেবে বিজয়ীদের দেওয়া হবে ওয়াকমের ড্রয়িং ট্যাবলেট।

বিজ্ঞাপন

প্রদর্শনীতে ডিজিটালি আঁকা কার্টুন প্রদর্শনের পাশাপাশি কিভাবে ডিজিটালি আঁকা হয় তাও দেখানো হবে। আর ইভেন্ট উপলক্ষে ওয়াকমের ডিজিটাল ড্রয়িং ট্যাবলেট বিশেষ ছাড়ে বিক্রি হবে।

প্রদর্শনী  ৫ মে  পর্যন্ত প্রতিদিন বেলা তিনটা থেকে রাত আটটা পর্যন্ত প্রদর্শনী চলবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন