বিজ্ঞাপন

আইসিসি’র বর্ষসেরা ওয়ানডে একাদশে মিরাজ

January 24, 2023 | 3:04 pm

স্পোর্টস ডেস্ক

২০২২ সালে ওয়ানডেতে স্বপ্নের মতো একটি বছর কাটিয়েছেন মেহেদি হাসান মিরাজ। আর দুর্দান্ত পারফর্ম করার পুরষ্কার স্বরূপ জায়গা করে নিলেন আইসিসি;র বর্ষসেরা ওয়ানডে একাদশেও। বাংলাদেশ থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন এই অলরাউন্ডার।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ জানুয়ারি) আইসিসি'র ওয়েবসাইটে বর্ষসেরা ওয়ানডে একাদশ ঘোষণা করে। ক্রিকেট ব্যক্তিত্ব, গণমাধ্যমকর্মী ও দর্শকের ভোটে এই দল নির্বাচন করা হয়েছে।

২০২২ পঞ্জিকাবর্ষের পারফরম্যান্স বিবেচনায় নিয়ে গড়া একাদশে ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের দুজন করে জায়গা পেয়েছেন। একজন করে আছেন বাংলাদেশ, পাকিস্তান, জিম্বাবুয়ের। ওয়ানডে দলের একাদশে অধিনায়ক নির্বাচিত হয়েছেন পাকিস্তানের বাবর আজম।

বিজ্ঞাপন

বাংলাদেশের মিরাজ ২০২২ সালে মোট ১৫টি ওয়ানডে খেলেন। এর মধ্যে বল হাতে ২৮.২০ গড়ে নেন ২৪ উইকেট। ব্যাট হাতে নেমেছেন ১০ ইনিংসে। যেখানে একটি সেঞ্চুরি, একটি ফিফটিসহ রান ৩৩০, গড় ৬৬।

বাংলাদেশ থেকে এ বছর কেবল মেহেদি হাসান মিরাজ জায়গা পেলেও ২০২১ সালে একাদশে তিনজন ছিলেন। সাকিব আল হাসানের সঙ্গে মোস্তাফিজুর রহমান এবং মুশফিকুর রহিমও।

বিজ্ঞাপন

বর্ষসেরা ওয়ানডে একাদশ

বাবর আজম (অধিনায়ক), ট্রাভিস হেড, শাই হোপ, শ্রেয়াস আইয়ার, টম লাথাম, সিকান্দার রাজা, মেহেদী হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, ট্রেন্ট বোল্ট এবং অ্যাডাম জাম্পা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন