বিজ্ঞাপন

‘স্বর্ণের’ গেঞ্জি-প্যান্ট পরে দুবাই থেকে এসে ধরা

January 24, 2023 | 10:39 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা এক যাত্রীকে পৌনে দুই কেজি স্বর্ণসহ গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে প্রায় দেড় কেজি স্বর্ণ পরণের পোশাকের ভেতরে প্রলেপের মাধ্যমে যুক্ত করে ওই যাত্রী নিয়ে আসেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে বিমানবন্দরে দায়িত্বরত জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার সদস্যরা ওই যাত্রীকে আটক করে শুল্ক গোয়েন্দা অধিদফতরের কাছে হস্তান্তর করেন।

গ্রেফতার মোহাম্মদ জিয়াউল হকের বাড়ি নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জে। সকাল ১০টা ২০ মিনিটে অবতরণ করা ফ্লাই দুবাইয়ের ফ্লাইটে তিনি চট্টগ্রামে আসেন।

বিজ্ঞাপন

বিমানবন্দরে দায়িত্বরত সিভিল এভিয়েশনের পরিচালক উইং কমান্ডার তাসনিম আহমেদ সারাবাংলাকে বলেন, ‘জিয়াউল হকের পরণে গেঞ্জি, ফুল প্যান্ট ও শর্টস ছিল। এই পোশাকগুলোর ভেতরে স্বর্ণের প্রলেপ দেয়া ছিল। অভিনব কায়দায় স্বর্ণগুলো তিনি বিমানবন্দর পার করার চেষ্টা করেছিলেন। তাকে গ্রেফতার করা হয়েছে।’

সংশ্লিষ্টরা জানান, শুল্ক গোয়েন্দা অধিদফতরের কর্মকর্তারা জিয়াউলের পরণের গেঞ্জি ও প্যান্ট নিয়ে নগরীর হাজারী গলিতে গহনা তৈরির কারখানায় যান। সেখানে পোশাক থেকে স্বর্ণের প্রলেপগুলো আলাদা করে ১ কেজি ৪২৯ গ্রাম ওজনের একটি গোলকপিন্ড তৈরি করা হয়।

বিজ্ঞাপন

এছাড়া তার কাছ থেকে ২৩৩ গ্রাম ওজনের ২ টি স্বর্ণবার ও ১০০ গ্রাম স্বর্ণালংকারসহ মোট ১ কেজি ৭৬২ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়।

স্বর্ণের গোলকপিণ্ডের দাম প্রায় ১ কোটি ৩ লাখ ৩ হাজার ৯০ টাকা। ২টি স্বর্ণবারের দাম ১৬ লাখ ৮০ হাজার টাকা। উদ্ধার করা স্বর্ণালংকারের দাম ৮ লাখ ১ হাজার টাকা। সব মিলিয়ে জব্দ স্বর্ণের বাজারমূল্য ১ কোটি ২৭ লাখ ৮৪ হাজার ৯০ টাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনইউ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন