বিজ্ঞাপন

রাইড শেয়ারিং কোম্পানি ও চালকের কমিশন কত জানতে চায় ভোক্তা অধিদফতর

January 24, 2023 | 10:59 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাইড শেয়ারিং প্রতিষ্ঠান যাত্রীর কাছ থেকে আদায় করা ভাড়ার কত শতাংশ কমিশন ও কত শতাংশ চালকদের দেওয়া হচ্ছে- সে তথ্য জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারে প্রতিষ্ঠানটির সভাকক্ষে রাইড শেয়ারিং সেবা প্রদানকারী (উবার, পাঠাও, ওভাই ইত্যাদি) প্রতিষ্ঠান ও চালকদের সঙ্গে এক বৈঠকে তিনি এ নির্দেশনা দেন।

সভায় রাইড শেয়ারিং সেবা প্রদানের ক্ষেত্রে বিদ্যমান সমস্যাস ও তা থেকে উত্তরণের বিষয়ে আলোচনা করা হয়। আলোচনায় রাইড শেয়ারিং নীতিমালা, ২০১৭ আইন অনুসরণ না করা, রাইড শেয়ারের ভাড়া নির্ধারণ ও পিক-অফপিক আওয়ারের ভাড়া নির্ধারণ পদ্ধতি সুস্পষ্ট না থাকা, রাইড রিকোয়েস্ট পাওয়ার পরে চালক কর্তৃক যাত্রীর কাছে কোন গন্তব্য জানতে চাওয়া এবং গন্তব্য পছন্দ না হলে রিকোয়েস্ট বাতিল করা, রাইড শেয়ারিং চালকের আইডি বন্ধ করা প্রভৃতি বিষয়ে স্পষ্টতা না থাকার সমস্যাগুলো চিহ্নিত করা হয়।

বিজ্ঞাপন

সভায় বিভিন্ন রাইড শেয়ারিং প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের প্রতিনিধি, ঢাকা মেট্রো পলিটন পুলিশের ট্রাফিক বিভাগের প্রতিনিধি, ক্যাবের প্রতিনিধি, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইএইচটি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন