বিজ্ঞাপন

২৮ লাখ টাকার চোরাই ইলিশসহ যুবক গ্রেফতার

January 25, 2023 | 11:19 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নেত্রকোনা: জেলার সীমান্তবর্তী কলমাকান্দায় ২৮ লাখ ৭০ হাজার টাকার চোরাই ইলিশসহ হাসান মিয়া (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে উপজেলার বিষমপুর গ্রামের মো. তাহের আলীর বাড়ি থেকে এসব মাছ উদ্ধার করা হয়। এ সময় অভিযুক্ত হাসান মিয়াকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার হাসান কিশোরগঞ্জের হোসেনপুর থানার গনমানপুরুরা গ্রামের আব্দুল মোতালিবের ছেলে।

কলমাকান্দার থানার আওতাধীন সিধলী পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, গোপন সংবাদে তাহের আলীর বাড়িতে অভিযান চালায় পুলিশ। বাড়িতে তল্লাশি চালিয়ে ইলিশভর্তি ৫৬টি ককসিটে মোড়ানো প্যাকেট উদ্ধার করে। যার অনুমানিক দাম ২৮ লাখ ৭০ হাজার টাকা।

বিজ্ঞাপন

জিজ্ঞাসাবাদে বাড়ির লোকজন জানায়, হাসান মিয়া ভোরবেলা একটি পিকআপ ভ্যানে করে এসব মাছ এনে তাহের আলীর বাড়িতে রাখে। পরে পুলিশ হাসান মিয়াকে গ্রেফতার করে। চট্টগ্রাম থেকে এসব মাছ ঢাকা যাওয়ার কথা ছিল। কিন্তু হাসান মিয়াসহ আরও কয়েকজন এসব মাছ চুরি করে কলমাকান্দায় নিয়ে আসে। এ ঘটনায় মাছের মালিক গাজীপুরের কালিয়াকৈর থানায় চুরির অভিযোগ করেছেন।

অভিযুক্ত হাসান মিয়া জানায়, এসব ইলিশ মাছ চট্টগ্রাম থেকে পিকআপ ভ্যানে করে ঢাকার উদ্দেশে রওনা হয়। এ সময় সহযোগী শান্ত মিয়া, হক মিয়া ও তাহের মিয়া তার সঙ্গে মোবাইলে যোগাযোগ করে মাছ চুরি করার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী চালক হাসান মিয়া মাছ নিয়ে সরাসরি তাহের মিয়ার বাড়িতে চলে আসে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপ-পরিদর্শক এনামুল হক বলেন, ‘খবর পেয়ে গাজীপুর কালিয়াকৈর থানার পুলিশ আসছে। আইনগত ব্যবস্থা শেষে হাসানকে তাদের কাছে হস্তান্তর করা হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন