বিজ্ঞাপন

মেসিদের কোপার শিরোপা ধরে রাখার লড়াই যুক্তরাষ্ট্রে

January 28, 2023 | 3:47 pm

স্পোর্টস ডেস্ক

২০২১ সালে স্বাগতিক ব্রাজিলকে ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে কোপা আমেরিকা জেতে আর্জেন্টিনা। তবে এর আগে ২০১৬ সালে যুক্তরাষ্ট্রে চিলির কাছে হেরে শিরোপার খুব কাছে গিয়েও স্বপ্নভঙ্গ হয়েছিল আর্জেন্টিনার। এবার ২০২৪ সালে কোপা আমেরিকার পরবর্তী আসরে সেই যুক্তরাষ্ট্রেই শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামতে হবে লিওনেল মেসিদের।

বিজ্ঞাপন

উত্তর ও মধ্য আমেরিকার ফুটবল ফেডারেশন কনকাকাফ এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা হওয়ার তথ্য নিশ্চিত করেছে। ১৬ দলের অংশগ্রহণে হবে এই কোপা। ১৬ দলের মধ্যে ১০ দল খেলবে দক্ষিণ আমেরিকার কনমেবল ফেডারেশনে এবং কনকাকাফ থেকে খেলবে ৬ দল। ২০২৩-২৪ কনকাকাফ নেশনস লিগ থেকে উঠে আসা ছয় দল খেলবে এই অঞ্চল থেকে।

কেবল কোপা আমেরিকার ২০২৪ সালের আসরই নয়। আগামী ফিফা বিশ্বকাপও অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। ২৩তম ফুটবল বিশ্বকাপে আয়োজক হিসেবে যুক্তরাষ্ট্রের সঙ্গে থাকছে কানাডা ও মেক্সিকো। ৩২ দল থেকে বেড়ে ৪৮ দল নিয়ে হবে বিশ্বকাপ।

কোপা আমেরিকার ৪৮তম আসর বসবে যুক্তরাষ্ট্রে। এর আগে সর্বোচ্চ ১৫বার করে শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা এবং উরুগুয়ে। এরপর দ্বিতীয় সর্বোচ্চ শিরোপা জিতেছে ব্রাজিল মোট ৯ বার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন